• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ১২:৫৩ পিএম

জ্ঞান অর্জনের মাধ্যমে মেধার বিকাশ ঘটাতে হবে: পররাষ্ট্র মন্ত্রী

জ্ঞান অর্জনের মাধ্যমে মেধার বিকাশ ঘটাতে হবে: পররাষ্ট্র মন্ত্রী
নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্র মন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন বলেছেন, আল্লাহ আমাদের অফুরন্ত মেধা দান করেছেন। জ্ঞান অর্জনের মাধ্যমে সেই মেধার বিকাশ ঘটাতে হবে। নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, বর্তমানে আমাদের দেশের মোট জনসংখ্যার বৃহৎ অংশ কর্মপযোগী যুবক-যুবতী। যারা আমাদের দেশের অসামান্য সম্পদ। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ করে বিশ্ববিদ্যালয়গুলো সঠিক জ্ঞান দানের মাধ্যমে এই বৃহৎ শ্রেণিকে দক্ষ ও মেধাবী জনশক্তিতে রূপান্তরে অবদান রাখছে। এই মেধাবী শ্রেণিই আগামীতে চতুর্থ শিল্প বিপ্লবের সূচনা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর সভাপতিত্বে আয়োজিত উক্ত ইফতার মাহ্ফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান ডা. মো. আফজল মিয়া, ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর হেনা সিদ্দিকী, এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, মো. হুমায়ুন কবীর, মঞ্জুর কে শাফী চৌধুরী, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমেদ এবং নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলদেশ-এর ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, অনেক ব্যস্ততার মধ্যেও নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত ইফতার মাহ্ফিলে উপস্থিত থাকার জন্য মাননীয় মন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি। এ সময় তিনি অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দসহ সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। বিশেষ অতিথির বক্তব্যে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিয়ে ইফতার মাহ্ফিলে অংশগ্রহণ করায় মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন। তিনি মাননীয় মন্ত্রীর উপস্থিতির জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

একেএস