• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ০৮:৩২ এএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ০৮:৩২ এএম

আবারও অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের পদবঞ্চিতরা

আবারও অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের পদবঞ্চিতরা
রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা- ছবি: জাগরণ

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনের দাবিতে আবারো অবস্থান কর্মসূচি পালন করছেন কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরা। রোববার (২৬ মে) দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-এর রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অবস্থান কর্মসূচিতে থাকবেন বলে জানিয়েছেন।

এর আগে, রোববার দিবাগত রাত ১২ টার পরে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (২৭ মে) সকাল ১১টায় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ৩০১ সদস্যের সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। 

এরই প্রতিবাদে আবারও অবস্থান কর্মসূচি নেয়া হয়েছে বলে জানিয়েছেন পদবঞ্চিতরা।  

আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের নতুন কমিটির সবাই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে তাদের সাংগঠনিক কার্যক্রম শুরু করেন। এবারও তারা পূর্ণাঙ্গ কমিটির বিতর্কিতদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার কর্মসূচি ঘোষণা করেছেন। কিন্তু তাদের দাবি মেনে না নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাওয়া হচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তি- ছবি: জাগরণ

ছাত্রলীগের পদবঞ্চিত কেন্দ্রীয় কমিটির সাবেক সমাজসেবা সম্পাদক রানা হামিদ দৈনিক জাগরণকে বলেন, রোববার রাতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নতুন কমিটির সকলকে নিয়ে সোমবার সকাল ১১ টায় ধানমণ্ডি-৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাওয়ার কথা বলা হয়। অথচ কমিটিতে বিতর্কিতদের বাদ না দিয়ে তাদের নিয়েই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাবেন তারা। এর প্রতিবাদে আমরা অবস্থান করছি। এসময় বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন না করা পর্যন্ত তারা সেখানে অবস্থান করবে বলে তিনি জানান।

ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছি। কিন্তু তারা আমাদের সঙ্গে কথা বলেননি। তাদের বারবার ফোন দেয়া হয়েছে। তবে আমরা আওয়ামী লীগের কয়েকজন নেতাকে ফোন দিয়েছি। তারা কেউ কেউ ফোন ধরেছেন। তবে তারা বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করার যে কথা দিয়েছিলেন, তা তারা রাখেননি। তারা তাদের কথা ভঙ্গ করেছেন।

১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে অছাত্র, বিবাহিত, চাকরিজীবী, ছাত্রদল রয়েছে বলে দাবি করে আন্দোলন করে পদবঞ্চিত এবং পদপ্রত্যাশী নেতাকর্মীরা। পরে ১৯ মে আওয়ামী লীগ নেতারা দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন।

টিএফ