• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ০৩:২৩ পিএম

ঈদের দিনও রাজু ভাস্কর্যে অবস্থান করবেন পদবঞ্চিতরা

ঈদের দিনও রাজু ভাস্কর্যে অবস্থান করবেন পদবঞ্চিতরা
রাজু ভাস্কর্যের সামনে প্রেস ব্রিফিংয়ে পদবঞ্চিত নেতারা -ছবি : জাগরণ

কেন্দ্রীয় ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি থেকে বিতর্কিতদের বাদ না দেয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান করবেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। তাদের দাবি না মানা হলে পবিত্র ঈদুল ফিতরের দিনও তারা সেখানে অবস্থান করবেন বলে ঘোষণা দিয়েছেন।

সোমবার (২৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজু ভাস্কর্যের সামনে এক তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে এমন ঘোষণা দেন পদবঞ্চিত নেতারা।

সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিত, মাদকাসক্ত ও অনুপ্রবেশকারীদের অবস্থান আছে অভিযোগ করে গত ১৩ মে কমিটি হওয়ার পর থেকে এই অংশটি আন্দোলন করে আসছে। রোববার দিবাগত রাত দেড়টার দিকে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যাওয়া হবে- এমন খবরে তারা রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয়।

প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে ছাত্রলীগের গত কমিটির উপ-দপ্তর সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন বলেন, রাজু ভাস্কর্যে অবস্থান করে ঢাকায় ঈদ করার প্রস্তুতি নিচ্ছেন তারা। যদি এই সমস্যার সুষ্ঠু সমাধান না দেয়া হয় তাহলে রাজু ভাস্কর্যে অবস্থান করবেন তারা। এমনকি ঈদের দিনও সেখানে অবস্থান করবেন।

বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার বলেন, যতক্ষণ পর্যন্ত দাবি না মেনে নেয়া হবে ততক্ষণ পর্যন্ত তারা অবস্থান করবেন। তাদের মূল দাবি হলো ছাত্রলীগের গঠনতন্ত্রের সঙ্গে সাংঘর্ষিক মাদকাসক্ত, বিবাহিত, জামায়াত-শিবির পরিবারের যারা; তাদের অবিলম্বে বাদ দিতে হবে। তাদের বিরুদ্ধেই এই অবস্থান।

লিপি আরও বলেন, ১৭ জনের একটি লিস্ট দেয়া হয়েছে। ১১দিন আগে তাদের নাম ঘোষণা করা হলেও এখনও তাদের পদ শূন্য করা হয়নি এবং তাদের নিয়ে ফুল দিতে যাওয়া হচ্ছে।

এ সময় তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ধানমণ্ডির ৩২ নম্বর একটি পবিত্র জায়গা। সেখানে জাতির কলঙ্কিত যারা, তাদের নিয়ে কোনোভাবে ফুল দিতে যেতে পারে না। এটা কোনোভাবেই মেনে নেয়া যাবে না। বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের ব্যানারে বিতর্কিত ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধুকে অবমাননার শামিল বলেও মন্তব্য করেন তিনি।

এমআইআর/একেএস