• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ০৩:৪০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ০৩:৪৪ পিএম

নুরের উপর হামলা

জড়িতদের শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

জড়িতদের শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বগুড়ায় ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলায় জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তারা।

সোমবার (২৭ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া দেন সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন।

সমাবেশে হাসান আল মামুন বলেন, বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে মিশে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপির উপর হামলা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের নিকট হামলাকারীদের চিহ্নিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে তাদের চিহ্নিত করে বিচার করা না হলে ছাত্র সমাজকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

যুগ্ম-আহবায়ক রাশেদ খান বলেন, একের পর এক হামলা হলেও বিচার হচ্ছে না। ৩০ জুন নুরের উপর হামলার পর লিখিত অভিযোগ দিলেও কোনো বিচার হয়নি। আরও অনেক হামলার লিখিত দেয়া হলেও কোন বিচার আমরা পাইনি। আর সন্ত্রাসীদের বিচার না হওয়ায় তারা হামলা করেই যাচ্ছে। তিনি বলেন, ভিপির উপর আঘাত করা মানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপর আঘাত করা। এদের বিচার না হলে ছাত্রসমাজ চুপ করে বসে থাকবে না।

ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে সন্ত্রাসীরা হামলা চালাচ্ছে। একটি হামলারও বিচার হয়নি এখনও। এই সন্ত্রাসীদের বিচার না হলে সারাদেশের ছাত্রসমাজ মাঠে নেমে পড়বে। তখন তারা কিভাবে বিচার করে তা দেখতে পাবেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, ডাকসুর ভিপির উপর হামলা হয়েছে, আপনারা বিবৃতি দিন। অবিলম্বে তার নিরাপত্তার ব্যবস্থা করুন। এছাড়া যত হামলা হয়েছে সবগুলোর অবিলম্বে শাস্তির ব্যবস্থা করুন।

এর আগে রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত বিক্ষোভে ২শ শিক্ষার্থী অংশ নেয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এমআইআর/একেএস