• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৯, ২০১৯, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০১৯, ০৫:১০ পিএম

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

শূন্য হওয়া ১৯ পদ স্পষ্ট করার দাবি পদবঞ্চিতদের

শূন্য হওয়া ১৯ পদ স্পষ্ট করার দাবি পদবঞ্চিতদের

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে নাম প্রকাশ না করে শূন্য ঘোষণা করা ১৯ পদের বিষয়টি স্পষ্ট করার দাবি জানিয়েছে কমিটিতে পদবঞ্চিত নেতারা। বুধবার (২৯ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে এ দাবি জানান তারা। এছাড়াও দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু। লিখিত বক্তব্যে তিনি বলেন, আন্দোলনের মুখে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক প্রথমে ১৭ জনের কথা স্বীকার করলেও ১৪ দিন পর গতকাল রাতে ১৯ জনকে পদশূন্য করার কথা উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে। তাদের এই পদক্ষেপ আজ প্রমাণ করল আমাদের দাবি ও আন্দোলন গুরুত্বহীন ছিল না। ১৯টি পদ শূন্য হলেও এখনও যে যার মতো স্বপদে বহাল আছে। এটা সুপরিকল্পিত নয়, অপরাজনীতি। চাতুরী। এগুলো অনেক হয়েছে, অনেক সহ্য করেছি। অবিলম্বে শূন্য হওয়া ১৯ জনের নাম ও পদের বিষয়টি স্পষ্ট করুন। এসময় সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর সাক্ষাৎ কামনা করেন তিনি।

সেখানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে নাম প্রকাশ না করে ১৯ পদ শূন্য করার মধ্য দিয়ে সভাপতি-সাধারণ সম্পাদক ব্যতীত বাকি ২৯৯ জনকে বিতর্কিত করা হয়েছে বলে মন্তব্য করেন গত কমিটির দপ্তর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন। 

তিনি বলেন, যে ১৯টি পদ শূন্য করা হয়েছে তাদের নাম প্রকাশ করতে হবে। এটা কেন গোপন করা হল? শুধু ১৯ জন নয় কমিটিতে থাকা বাকি বিতর্কিতদেরও বহিষ্কার করতে হবে। তারা ছাত্রলীগের নাম ব্যবহার করে খারাপ কাজ করবে, সেটা আমরা মেনে নেব না।

সংবাদ সম্মেলনে রোকেয়া হল ছাত্রলীগের সভাপতি বি এম লিপি আক্তার বলেন, বিতর্কিতদের তালিকা অনেক বড়। মাত্র ১৯ জনের পদ শূন্য করে প্রহসন করা হয়েছে। এ সময় ৪৮ ঘণ্টার মধ্যে শূন্য করা ১৯ জনের নাম প্রকাশ করার আহ্বান জানান তিনি।

এমআইআর/টিএফ