• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ১২:০৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ১২:০৫ পিএম

রোকেয়া হল নিয়োগ বাণিজ্যের অভিযোগে তদন্ত কমিটি গঠন

রোকেয়া হল নিয়োগ বাণিজ্যের অভিযোগে তদন্ত কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিষয়ে শিক্ষার্থীদের অভিযোগের পর খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।  বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে হলের চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ ‘স্বচ্ছতার সঙ্গে’ সম্পন্ন হয়েছে বলে দাবি করেন রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা। তবে গতকাল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে অনিয়মের অভিযোগ ওঠায় নিয়োগগুলোর কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে।

রোকেয়া হলে নিরাপত্তাপ্রহরী ও পরিচ্ছন্নতাকর্মীসহ কয়েকটি পদে নিয়োগ দিতে হল সংসদের সহসভাপতি (ভিপি), সাধারণ সম্পাদক (জিএস) এবং হল শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেত্রী তিন ব্যক্তির কাছ থেকে ২১ লাখ টাকা নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এর সঙ্গে হলের প্রাধ্যক্ষেরও সংশ্লিষ্টতা রয়েছে বলে গত মঙ্গলবার সংবাদ সম্মেলন করে দাবি করেন হলের কয়েকজন ছাত্রী। প্রমাণ হিসেবে কিছু অডিও রেকর্ডও সাংবাদিকদের কাছে হস্তান্তর করেন তারা।

এমআইআর/টিএফ

আরও পড়ুন