• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৮:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৮:৩৮ পিএম

রাতে জবি ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ, শিক্ষার্থীদের ক্ষোভ

জবি প্রতিনিধি
রাতে জবি ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ, শিক্ষার্থীদের ক্ষোভ

রাত সাড়ে ১০টার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মাদক সেবন, ছিনতাই এবং চাঁদাবাজি বেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন যাবত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্খিত কিছু ঘটনা লক্ষ্য করা যাচ্ছে তাই নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের রাত সাড়ে ১০ টার পর ক্যাম্পাসে উপস্থিত না হওয়ার জন্য নির্দেশ দেয়া হচ্ছে। সংশ্লিষ্ট বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রক্টর তদারকি করবেন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, কিছুদিন যাবত মাদক সেবন, ছিনতাই এবং চাঁদাবাজি বেড়ে যাওয়ায় নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র ফরহাদ খান বলেন, ক্যাম্পাসে কিছু শিক্ষার্থীই ছিনতাই এবং চাঁদাবাজির সঙ্গে জড়িত। কিছু শিক্ষার্থীর জন্য সবাই ভুক্তভোগী হবে এটা কোনভাবেই কাম্য নয়। যারা অপরাধ সংঘটিত করছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ না করে রাত সাড়ে ১০টার পর সকল ছাত্র-ছাত্রীর ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করাকে কিছুতেই ছাত্রবান্ধব সিদ্ধান্ত বলা যায় না।

একেএস
 

আরও পড়ুন

Islami Bank
  • তারুণ্য/ক্যাম্পাস এর আরও খবর