• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ১২:০০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ১২:০০ পিএম

মধ্যরাতে জবি ক্যাম্পাসে তল্লাশি: বহিরাগত নিষিদ্ধ 

মধ্যরাতে জবি ক্যাম্পাসে তল্লাশি: বহিরাগত নিষিদ্ধ 

পুরান ঢাকার আদালতপাড়ার অদূরে তাতীবাজারের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) গতকাল দিবাগত অভিযান চালানো হয়েছে। গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটা থেকে শুরু হয়ে অনেক রাত পর্যন্ত এ অভিযান চালানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামালের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। জবির প্রক্টরিয়াল বডির একটি টিম ক্যাম্পাসের প্রতিটি পয়েন্ট ঘুরে ঘুরে মধ্যরাতে তল্লাশি করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক সেলিম ভুইয়া, কলা অনুষদের ডিন আতিয়ার রহমান, সহকারী প্রক্টর আব্দুল্লাহ মাহফুজ, নিউটন হাওলাদার প্রমুখ।

অভিযান চলাকালে ক্যাম্পাসের ভেতরে লুঙ্গি ও হাফপ্যান্ট পরিহিত ৫ জন বহিরাগতকে মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়। এসময় ক্যাম্পাসে বহিরাগতদের আসতে এবং রাতে শিক্ষার্থীদের হাফপ্যান্ট ও লুঙ্গি পরে বের হতে নিষেধ করেন প্রক্টর ড মোস্তফা কামাল।

এদিকে, বুধবার দুপুরে রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়। এতে জানানো হয় কয়েকদিন ধরে রাতের বেলা ক্যাম্পাসে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে দেখা যায়। যার জন্য রাত দশটার পর শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসতে নিষেধ করা হলো।

সম্প্রতি ক্যাম্পাস এলাকায় রাতের বেলা পথচারীদের ধরে নিয়ে ছিনতাই ও মারধরের ঘটনা ঘটে এবং রমরমা মাদক সেবনের আড্ডা বসে বলে অভিযোগ আসে। এমন অভিযোগ নিয়ে জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হলে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে।

এছাড়া রাতে ক্যাম্পাসে অবস্থানে নিষেধাজ্ঞা আরোপ করায় কিছু শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেছেন। আবার অনেকে মাদক ও ছিনতাই রোধে এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

এইচ এম/টিএফ

আরও পড়ুন