• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৭:০৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৭:০৭ পিএম

জবির বাণিজ্য অনুষদে ভর্তি পরীক্ষা সম্পন্ন

জবির বাণিজ্য অনুষদে ভর্তি পরীক্ষা সম্পন্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদি বিবিএ প্রথম বর্ষের ইউনিট-৩ (বাণিজ্য শাখা) এর দুই শিফটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর মধ্যে প্রথম শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোর সংখ্যার রোল নম্বরধারী এবং দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন। 

এবার ‘ইউনিট-৩’ এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছিল। প্রতি আসনের বিপরীতে লড়েন ৩৩ জনের বেশি শিক্ষার্থী। আবেদনকারীদের মধ্যে প্রায় ৯৫ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, সব পরীক্ষার্থীর প্রিন্টকৃত প্রবেশপত্র সঙ্গে নিয়ে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করার বাধ্যবাধকতা লক্ষ্য করা যায়। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইলফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ ছিল। কেউ কেউ ঘড়ি নিয়ে এলেও তা বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত আইন-শৃঙ্খলারক্ষাকারী সদস্যরা খুলে একটি নির্দিষ্ট স্থানে জমা করতে দেখা যায়।

আগামী শনিবার (২১ সেপ্টেম্বর) ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট এ পাওয়া যাচ্ছে।

একেএস
 

আরও পড়ুন