• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ১২:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০১:০৩ পিএম

র‌্যাবের বিচার দাবিতে জবি শিক্ষার্থীদের রায়সাহেব বাজার অবরোধ

র‌্যাবের বিচার দাবিতে জবি শিক্ষার্থীদের রায়সাহেব বাজার অবরোধ
জবির শিক্ষার্থীদের রাস্তা অবরোধ -ছবি : জাগরণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র‌্যাব-১০ সদস্যদের হামলার বিচারের দাবিতে রায়সাহেব বাজার মোড়ে রাস্তা অবরোধ করেছে জবির সাধারণ শিক্ষার্থীরা। 

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকেই এ অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। এ সময় সদরঘাট রোডের সকল যান চলাচল বন্ধ হয়। ফলে ভোগান্তিতে পড়ে জনসাধারণ।

শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলার বিচার দ্রুত করতে হবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে বিচার নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে উদ্যোগ নিতে হবে। সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য তারা ক্লাস ও পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি দেয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) জবির শিক্ষার্থী নিয়ে উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছানোর পর র‌্যাব-১০ এর একটি গাড়ি (ঢাকা মেট্রো চ- ৫৩২২৩৭) ফ্লাইওভারে উঠার মুখটি বন্ধ করে আড়াআড়ি দাঁড়িয়ে ছিল। এ সময় শুভ নামের ১১ ব্যাচের শিক্ষার্থী গাড়ি সরাতে বললে র‌্যাবের গাড়ি থেকে কয়েকজন নেমে তাকে উপুর্যপুরি কিল-ঘুষি মারতে থাকে। অন্যরা বাধা দিতে বাস থেকে নেমে আসলে তাদেরও মারধর করা হয়। এতে ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হন। এ সময় র‌্যাবের সদস্যরা কিছু শিক্ষার্থীকে জোর করে গাড়িতে তুলে নেয়ার চেষ্টা করেন বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। 

একেএস