• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৩:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৩:৫১ পিএম

অবৈধ ভর্তি বাতিলের দাবিতে ঢাবিতে সাদা দলের শিক্ষকদের মানববন্ধন

অবৈধ ভর্তি বাতিলের দাবিতে ঢাবিতে সাদা দলের শিক্ষকদের মানববন্ধন
অবৈধভাবে ভর্তি এবং দায়ীদের শাস্তির দাবিতে ঢাবিতে মানববন্ধন -ছবি : জাগরণ

ডাকসু নির্বাচনের আগ মুহূর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ব্যবসা শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন কোর্সে বিনা পরীক্ষায় ৩৪ শিক্ষার্থীকে অবৈধভাবে ভর্তি এবং দায়ীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সংগঠনটির নেতৃবৃন্দ এ মানববন্ধনের আয়োজন করেন।  

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, গত মার্চ মাসে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনকে সামনে রেখে সরকার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সমর্থক একটি ছাত্র সংগঠনের সাবেক ও বর্তমান ৩৪ জন নেতাকে মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে পরীক্ষা ছাড়াই অবৈধভাবে ভর্তি করা হয়। গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশের একটি বহুল প্রচারিত দৈনিকে  প্রতিবেদন প্রকাশিত হওয়ায় বিষয়টি দেশবাসীর মতো আমাদেরও নজরে আসে। নজিরবিহীন ও অশ্রুতপূর্ব এ ঘটনায় আমরা দারুণভাবে মর্মাহত এবং ক্ষুব্ধ। আমরা এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করা এবং এর ঐতিহ্য ও গৌরব সমুন্নত রাখার স্বার্থে অবিলম্বে অবৈধ প্রক্রিয়ায় ভর্তি হওয়া ৩৪ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল এবং এর সাথে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাই।

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাদাদলের আহ্বায়ক ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ।  

এমআইআর/একেএস

আরও পড়ুন