• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৮, ০৭:০৫ পিএম

তরুণরাই দেশ গড়ার সৈনিক: এমপি আসলাম

তরুণরাই দেশ গড়ার সৈনিক: এমপি আসলাম
‘জাগো তারুণ্য রুখো জঙ্গিবাদ’ অনুষ্ঠানে এমপি আসলামুল হক আসলাম



ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসলামুল হক আসলাম  বলেছেন, তরুণ প্রজন্মকে দেশ ও জনগণের উন্নয়নে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ মুক্ত, মাদকমুক্ত সুন্দর দেশ গড়তে তরুণরাই হবে আগামী দিনের সৈনিক।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে বাঙলা কলেজ অডিটোরিয়ামে সুচিন্তা ফাউন্ডেশনের নিয়মিত জঙ্গিবাদবিরোধী কার্যক্রম ‘জাগো তারুণ্য রুখো জঙ্গিবাদ’ শিরোনামে সেমিনারে আসলামুল হক মূখ্য আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ আজ  দুই ভাগে বিভক্ত, একটি স্বাধীনতার পক্ষের শক্তি অন্যটি স্বাধীনতার বিপক্ষের শক্তি। এই বঙ্গবন্ধুকে হত্যার পর এই স্বাধীনতা বিরোধীরা যখন ক্ষমতায় ছিল তখন বাংলাদেশের অবস্থা কোথায় ছিল। সকলেই তা জানেন। শেখ হাসিনা সরকার গঠনের পর আজ  বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।
শহীদ বুদ্ধিজীবীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, কারা এদেশে জঙ্গিবাদের সৃষ্টি করেছে? আমরাতো জঙ্গিবাদের জন্য বাংলাদেশকে স্বাধীন করিনি। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এদেশকে সুখী, সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে গেছেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার নেতৃত্বে ভাষা আন্দোলন, গণ অভ্যূত্থান এমনকি ’৭১ এর  মুক্তিযুদ্ধের যারা বিরোধীতা করেছে, স্বাধীনতার বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র করেছে তারাই ’৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যার মধ্যদিয়ে এদেশে জঙ্গিবাদের বীজ বুনে গেছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে ভুলিয়ে দিতে চেয়েছিল এই স্বাধীনতা বিরোধীরা। রাজাকারদের গাড়িতে লেগেছিলো স্বাধীন দেশের পতাকা। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী। তিনি বলেন, বর্তমান বিশ্ব তারুণ্যের উপর নির্ভরশীল। এই তরুণরাই একটি জাতিকে এগিয়ে নিয়ে যেতে পারে আবার একটি জাতি ধ্বংসের জন্য তরুনরাই যথেষ্ট। তাই তরুণ প্রজন্মকে সচেতন হওয়া জরুরি। কেননা এই তারুণ্যের শক্তিতে সন্ত্রাসবাদের কাজে লাগিয়ে একটি মহল ধ্বংসের দিকে ঠেলে দিতে চায়। তাই কারো ভুল প্ররোচণা থেকে সাবধান থাকতে হবে। 

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন সরকারি বাঙলা কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. ফেরদৌসি খান।

অনুষ্ঠান শেষে সুচিন্তা’র গবেষণা সেলের পক্ষ থেকে আশরাফুল আলম শিক্ষার্থীদের প্রশ্ন উত্তরের মাধ্যমে ইসলাম ধর্মে জঙ্গিবাদ সমর্থন, অসমর্থন বিষয়ে মতবিনিময় করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘আজ সারাবেলা’র সম্পাদক জব্বার হোসেন।
বিএস