• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৯, ০৫:৪০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০১৯, ০৫:৪০ পিএম

ফাহাদ হত্যার বিচারের দাবিতে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ 

ইবি সংবাদদাতা
ফাহাদ হত্যার বিচারের দাবিতে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ 

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (৭ অক্টোবর) দুপুর ৩টা থেকে প্রায় আধাঘণ্টা অবরোধ করে তারা। 

জানা যায়, আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড়ে জড়ো হয়। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন হল প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে। এসময় তারা ‘শিক্ষা সন্ত্রাস এক সাথে চলে না, সন্ত্রাসীদের কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও, আবরার হলো আমার ভাই, আবরার ফাহাদ হত্যার বিচার চাই, আমার ভাই কবরে খুনি কেনো বাহিরে’ এসব সহ বুয়েট প্রশাসনকে ধিক্কার জানিয়ে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা।

এদিকে, ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ শিক্ষার্থীদের অবোরধে দফায়-দফায় বাধা দিয়ে ব্যর্থ হন। এসময় শিক্ষার্থীদের সাথে ওসির কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ বন্ধ করার চেষ্টা করেছি। রাস্তা ক্লিয়ার করার জন্য বারবার শিক্ষার্থীদের সাথে কথা বলেছি।

পরে সাড়ে ৩টার দিকে যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে অবরোধ তুলে নেয়। ২৪ ঘণ্টার মধ্যে আবরার ফাহাদ হত্যার বিচার করার আল্টিমেটাম দেয়। তা না করা হলে সারা দেশের শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা।

এ বিষয়ে সহকারী প্রক্টর ড. নাছির উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু সাধারণ শিক্ষার্থী রাস্তা অবরোধ করেছিল। পরে তারা অবরোধ তুলে নেয়। 

কেএসটি
 

আরও পড়ুন