• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০৮:৪৭ পিএম

টিএসসির অডিটোরিয়ামে আগুন, কর্মচারী দগ্ধ

টিএসসির অডিটোরিয়ামে আগুন, কর্মচারী দগ্ধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আগুন লেগে একজন কর্মচারী দগ্ধ হয়েছেন। তাকে ঢামেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে মিলনায়তনের ভেতর একটি শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আধা ঘণ্টার মধ্যে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পৌনে ৭টার দিকে অডিটোরিয়ামের ভিতর বিদ্যুতের লাইনের ক্যাবলের একটি শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তবে আগুন ভয়াবহ রূপ নেয়ার আগে দায়িত্বরত পাহারাদার ও কর্মচারীরা আগুন নির্বাপক যন্ত্র (ফায়ার এক্সটিংগুইশার) দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। পরে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিভিয়ে ফেলেন। তবে আগুন নেভানোর সময় ধোঁয়ায় একজন কর্মচারী  আহত হন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, অডিটোরিয়ামের ভেতরে শর্টসার্কিট থেকে আগুন লাগে। তবে ভেতরে দুইজন ছিল, তারা সহজেই আগুন নিয়ন্ত্রণে আনে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

টিএসসির পরিচালক আলী আকবর বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশন চিকন ক্যাবল দিয়ে নতুন সরঞ্জামাদি এবং লাইট নেয়ায় কেবল থেকে শর্টসার্কিট হয়। আগুন নেভাতে গিয়ে কর্মচারী নাজমুল আহত হয়েছেন। আমি তাকে নিয়ে এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আছি। তবে বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এইচএম/একেএস

আরও পড়ুন