• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ০৯:৪৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০১৯, ০৯:৪৮ এএম

আন্দোলনে শিক্ষার্থীদের ছাড়

ভর্তি পরীক্ষার আগে ৫ শর্ত পূরণের দাবি

ভর্তি পরীক্ষার আগে ৫ শর্ত পূরণের দাবি
বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) চলতি বছরের ভর্তি পরীক্ষা আয়োজনের আগে পাঁচটি শর্ত পূরণের দাবি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে শনিবার (১২ অক্টোবর) থেকে সড়কে অবস্থান কর্মসূচি অব্যাহত রাখারও ঘোষণা দিয়েছেন তারা।

শুক্রবার (১১ অক্টোবর) বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে ১৫ ব্যাচের শিক্ষার্থী সায়েম এই ৫ শর্ত তুলে ধরেন।

শর্তগুলো হলো- হত্যাকারীদের বুয়েট থেকে আজীবন বহিষ্কার করা হবে এ মর্মে নোটিশ দেয়া, সাংগঠনিক রাজনীতির নিষিদ্ধের জন্য অবৈধ ছাত্রদের সিট বাতিল করা, সাংগঠনিক অফিস সিলগালা করা, ফাহাদের মামলার খরচ দেয়ার নোটিশ দেয়া ও ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করা এবং এ ধরনের ঘটনা প্রকাশে একটি কমন প্ল্যাটফর্ম ব্যবহার করে সব হলের সিসিটিভির ফুটেজে সার্বক্ষণিক মনিটরিং করা।
 
এ সময় সায়েম বলেন, ভিসি স্যারের অনুরোধের প্রেক্ষিতে আমরা ১০ দফার দাবির মধ্যে বুয়েট প্রশাসন বাস্তবায়ন করতে পারবে এমন ৫টি দাবি ঠিক করেছি। এগুলো শুধু মেনে নেয়া নয়, যখন দেখব বাস্তবায়ন হয়েছে তখন মনে করব ভর্তি পরীক্ষার পরিবেশ তৈরি হয়েছে। আমরা চাই না নতুন যারা আসবেন তারা হত্যাকারীদের সঙ্গে হলে অবস্থান করুক। 

এইচএম/একেএস

আরও পড়ুন