• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৮:৪২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৮:৪২ পিএম

অস্ত্র ও মাদকের অভিযোগে ঢাবির ৪ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

অস্ত্র ও মাদকের অভিযোগে ঢাবির ৪ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

অস্ত্র ও মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৪ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্থায়ীভাবে বহিষ্কার না করার কারণ দর্শানোর জন্য ৭ কার্যদিবস সময় দিয়ে তাদের নোটিশ দেয়া হয়েছে। এর মধ্যে কারণ দর্শাতে না পারলে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেন।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র হাসিবুর রহমান ওরফে তুষার, দর্শন বিভাগের আবু বকর ওরফে আলিফ, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ইমরান হোসেন এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ছাত্র ইফতেখার ইসলাম ওরফে তুষার। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্র। অভিযুক্ত শিক্ষার্থীদের হল থেকে বহিষ্কার ছাড়াও ৩ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা হয়েছে।

গত ৮ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের একটি কক্ষে অভিযান চালিয়ে হাসিবুর রহমান ও আবু বকরকে অস্ত্র ও মাদকসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কক্ষের বাসিন্দা ইমরান হোসেন সেদিন পালিয়ে যান। পরে এই ৩ জনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়। এছাড়া হল প্রশাসনের অভিযোগের ভিত্তিতে ইফতেখার ইসলাম নামের আরেক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এমআইআর/একেএস
 

আরও পড়ুন