• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ১১:১২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ১১:১২ এএম

ভর্তি কার্যক্রম শুরু ১২ নভেম্বর

শাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

শাবি প্রতিনিধি
শাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) সকাল ১১ টায় ফলাফল দেয়া হয়। এই বছর সব ইউনিটে সম্মিলিত পাশের হার ৫১.২ শতাংশ। ওই দিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা কক্ষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড সাইফুল ইসলাম, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড বেলাল উদ্দিন, সদস্য সচিব অধ্যাপক আনোয়ার হোসেনসহ সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ভর্তি কমিটির টেকনিক্যাল কমিটির সদস্যরা।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. বেলাল উদ্দিন বলেন, ভর্তি কার্যক্রম আগামী ১২ নভেম্বর থেকে শুরু হবে। এ বছর মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকার পরিবর্তে পাশকৃত শিক্ষার্থীদের নিয়ে র‌্যাঙ্ক প্রকাশ করা হয়েছে। র‌্যাঙ্ক অনুযায়ী শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

এর আগে, গত ২৬ অক্টোবর ‘এ’ ও ‘বি’ ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ২৮টি বিভাগে মোট ১ হাজার ৭০৩টি আসনের বিপরীতে আবেদন করেছিল ৭০ হাজার ৫শ ৬২ জন শিক্ষার্থী। পরীক্ষায় সর্বমোট ৫৭ হাজার ৬শ ৯৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ২৯ হাজার ৪শ ৮০ জন শিক্ষার্থী পাশ করেছে।’

ফলাফল ওয়েবসাইটে ও এসএমএস’র মাধ্যমে জানা যাবে। ভর্তি পরীক্ষার ফলাফল জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে SUST<space> RESULT<space><User ID / Admission Roll Number লিখে ১৬২৪২ এ এসএমএস করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.sust.edu থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।


টিএফ

আরও পড়ুন