• ঢাকা
  • মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ১২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০১:৫০ পিএম

জাবিতে দুই গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১৫

সাভার সংবাদদাতা
জাবিতে দুই গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১৫
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীদের ওপর হামলা করেছে উপাচার্যপন্থি শিক্ষক ও ছাত্রলীগের কর্মীরা- ছবি: জাগরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বাস ভবন অবরুদ্ধের ঘটনায় আন্দোলনকারীদের ওপর হামলা করেছে উপাচার্যপন্থি শিক্ষক ও ছাত্রলীগের কর্মীরা। এতে তিন সাংবাদিকসহ ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (০৫ নভেম্বর) উপাচার্যের বাসভবনের সামনে ঘটনা ঘটে।

জানা যায়, সোমবার (০৪ অক্টোবর) রাত থেকেই জাবি উপাচার্য ড.ফরজানা ইসলামের অপসারণ দাবিতে ভিসির বাসভবন ঘেরাও করে আন্দোলনকারীরা।  সকালেও আন্দোলনকারীরা তার বাস ভবনের সামনে অবস্থান নেন। এরপর হঠাৎ উপাচার্যপন্থি শিক্ষক ও ছাত্রলীগের কর্মীরা আন্দোলনকারীদের উপর হামলা চালায়। এতে সাংবাদিকসহ দুই গ্রুপের ১৫ জন আহত হন। 
 

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিত নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।  

এ ঘটনায় কয়েকজন আন্দোলনরত শিক্ষার্থী আহত হয়েছেন। তবে তাৎক্ষণিক তাদের পরিচয় নিশ্চিত করা সম্ভব হয়নি। আন্দোলনকারী শিক্ষার্থীদের সরিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

টানা ১০ম দিনের মতো প্রশাসনিক ভবন অবরোধ ও অষ্টম দিনের মতো সর্বাত্মক ধর্মঘট শেষে উপাচার্যকে তার বাসভবনে অবরুদ্ধ করেন আন্দোলনকারীরা। 

টিএফ


 

আরও পড়ুন