• ঢাকা
  • মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৭ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ১০:০৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ১০:০৫ এএম

বশেমুরবিপ্রবিতে ভর্তিচ্ছুদের জন্য অভিনব ব্যবস্থা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
বশেমুরবিপ্রবিতে ভর্তিচ্ছুদের জন্য অভিনব ব্যবস্থা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য অভিনব থাকার ব্যবস্থা করেছে বশেমুরবিপ্রবির স্থানীয় শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ তাদের অভিভাবকগণের নিরাপত্তার সহিত ফ্রি আবাসন ও খাওয়ার ব্যবস্থা করেছেন তারা। শুক্রবার (৮ নভেম্বর) ও শনিবার (৯ নভেম্বর) যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের তৃতীয় ও চতুর্থ ধাপের ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছুদের সুবিধার্থে এ ব্যবস্থা করেন।

এছাড়াও রাতে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা শিক্ষার্থীদের বিভিন্ন সার্ভিসের মাধ্যমে ক্যাম্পাসে নিয়ে আসার ব্যবস্থাও করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবিদ বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আশা শিক্ষার্থীরা আমাদের মেহমান। তাদের  যথাযথ সেবা করাটাই আমাদের কর্তব্য। আমরা আমাদের সাধ্যানুযায়ী তাদের সার্বিক সহযোগিতা করবো।

এ ব্যাপারে সার্বিক এবং আর্থিক সহযোগিতা করছেন গোপালগঞ্জের স্থানীয় কিছু শিক্ষক এবং কর্মরত চাকরিজীবীরা।

এর আগে, গত শুক্র এবং শনিবারের ১ম এবং ২য় ধাপের পরীক্ষায় প্রায় ১৫০০ জন এর অধিক ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করেছিল এ শিক্ষার্থীরা। এবার ৫০০০ এর অধিক ছেলে এবং মেয়ে শিক্ষার্থীদের রাখার ব্যবস্থা করা হয়েছে।

টিএফ

আরও পড়ুন