• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৪:১২ পিএম

ইন্টারনেট সংযোগের দাবিতে ইবিতে বিক্ষোভ 

ইন্টারনেট সংযোগের দাবিতে ইবিতে বিক্ষোভ 
ইন্টারনেট সংযোগের দাবিতে ইবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ- ছবি : জাগরণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ রাসেল হলে ইন্টারনেট (ওয়াইফাই) সংযোগ ও রিডিং রুম চালুর দাবিতে হল অফিসে তালা ও বিক্ষোভ করেছে আবাসিক শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা ‘হই হই রই রই ইন্টারনেটের টাকা কই, হই হই রই রই রিডিং রুম গেল কই’ সহ বিভিন্ন শ্লোগান দেয়। পরে হল কর্তৃপক্ষ আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।

সোমবার (২৫ নভেম্বর) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা হলের প্রধান ফটকে এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয়।

জানা যায়, গত বছরের ৭ জনুয়ারি উদ্বোধন করা হলেও চলতি বছরের জনুয়ারিতে হলটি চালু করা হয়। ১০ মাস অতিবাহিত হলেও গত হলটিতে ইন্টারনেট সংযোগ দেয়া হয়নি। এছাড়াও শিক্ষার্থীদের লেখা-পড়ার জন্য কোনো রিডিং রুম নেই। ফলে ইন্টারনেট সংযোগ ও রিডিং রুম চালুর দাবিতে সকাল ১১টার দিকে হলের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। 

শিক্ষার্থীদের অভিযোগ, আবাসিকতার শর্ত পূরণ করে আমরা হলে উঠেছি। ইন্টারনেট বাবদ টাকা জমা দিয়েছি। হল চালু হওয়ার ১০ মাস পার হলেও এখনো ইন্টারনেট সংযোগ দেয়া হয়নি। আমাদের নামে হলে রিডিং রুম থাকলেও সেই রুমের নাম পরিবর্তন করে হল অফিস বানানো হয়েছে।  

এ বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. রবিউল হোসেন বলেন, ‘ইন্টারনেট সংযোগের কাজ চলছে। অগামী দু’এক দিনের মধ্যে শিক্ষার্থীরা ইন্টারনেট সংযোগ পাবে। হলের কাজ অংশিক সম্পন্ন হওয়ায় রিডিং রুম নেই। কাজ সম্পন্ন হলে রিড়িং রুম থাকবে।

একেএস
 

আরও পড়ুন