• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৯, ০৫:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩, ২০১৯, ০৫:৫৬ পিএম

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বেন ৮০ জন

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বেন ৮০ জন

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৮০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবেন। বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় ৪টি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট প্রতিযোগী পরীক্ষার্থী ৬০৩৬৬ জন। 

এমসিকিউ পদ্ধতিতে ০৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ২৬টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ৩৪টি কেন্দ্রে এবং ০৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১৪টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ‘এ’ ইউনিটের তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২১৬১২ জন, ‘বি’ ইউনিটের ৬টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৫৯৫৫ জন, ‘সি’ ইউনিটের ৪টি বিভাগে ২৩০টি আসনের জন্য ১০৭২৭ জন এবং ‘ডি’ ইউনিটের ৩টি বিভাগে ১২০টি আসনের জন্য ৭০৭২ জন শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জালিয়াতিসহ অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। সেইসঙ্গে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীদের সহায়তার জন্য আমাদের স্বেচ্ছাসেবক সদস্য নিয়োজিত থাকবে। 

ভিসি আরো বলেন, আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং www.mbstu.ac.bd / www.mbstu-admission.org ওয়েব সাইটের মাধ্যমে জানা যাবে।

টিএফ

আরও পড়ুন