• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২০, ০৪:৩১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০২০, ০৪:৩৪ পিএম

চট্টগ্রাম কারাগারে সাবেক ওসি প্রদীপ 

চট্টগ্রাম কারাগারে সাবেক ওসি প্রদীপ 
প্রদীপ কুমার দাশ। ছবি: সংগৃহীত

সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে দুদকের একটি মামলায় হাজির করতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। 

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার কারাগার থেকে ওসি প্রদীপকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলার রফিকুল ইসলাম।

তিনি “দৈনিক জাগরণকে” বলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় রোববার তার মামলার দিন ধার্য আছে। ওই মামলায় তাকে হাজিরের জন্য চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

গত ২৩ অগাস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ওসি প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলাটি করেন। মামলায় ওসি প্রদীপের সঙ্গে তার স্ত্রী চুমকিকেও আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মুদ্রা পাচারের অভিযোগ আনা হয়েছে।

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা হত্যা মামলায় পুলিশ কর্মকর্তা প্রদীপ গ্রেপ্তার হওয়ার পর দুদক মামলাটি করে।

কক্সবাজারের টেকনাফের কাছে বাহারছড়া চেকপোস্টে গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা।

ওই ঘটনার পর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস গত ৫ অগাস্ট কক্সবাজারের হাকিম আদালতে ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। সেখানে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলিকে ১ নম্বর এবং টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নম্বর আসামি করা হয়। মামলা হওয়ার পর ওসি প্রদীপসহ সাত পুলিশ সদস্য ৬ অগাস্ট আদালতে আত্মসমর্পণ করেন। এরপর প্রদীপকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রদীপ এবং কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেনসহ আটজনের ব্যাংক হিসাবও স্থগিত করা হয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের নির্দেশে।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন