• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২০, ১১:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২০, ১১:৩৫ পিএম

স্বাস্থ্যের সাবেক ডিজির গাড়ি চালক শত কোটি টাকার মালিক

স্বাস্থ্যের সাবেক ডিজির গাড়ি চালক শত কোটি টাকার মালিক
আবদুল মালেক

রাজধানীর অভিজাত এলাকায় বহুতল ভবনে ২৪টি ফ্ল্যাট। সাথে অঢেল সম্পদ। যেনো আলাদিনের চেরাগের ছোঁয়ায় সম্পদের পাহাড় গড়েছেন স্বাস্থ্য অধিদফতরে সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদের গাড়ি চালক আবদুল মালেক। র‍্যাবের অভিযানে গ্রেফতারের পর একে একে বেরিয়ে আসে থলের বিড়াল।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাত তিনটায় তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার বিপুল সম্পদের সন্ধান পেয়েছে র‍্যাব। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জালনোট, একটি ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়।

রোববার (২০ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ সন্মেলনে র‍্যাব জানায়, ঢাকায় তার ২৪টি ফ্ল্যাট রয়েছে। ধানমন্ডি, উত্তরাসহ বেশ কয়েকটি জায়গায় বিলাসবহুল ৭ তলা তিনটি বাড়ি আছে। ছেলের নামে তুরাগে ডেইরি ফার্ম করেছেন কোটি টাকা দিয়ে।

শুধু সম্পদেরই পাহাড় গড়েননি আবদু মালেক, নিয়ন্ত্রণে রেখেছিলেন স্বাস্থ্য অধিদফতরের পরিবহন বাণিজ্যকেও। নানা পন্থায় বিভিন্ন পদে চাকরি পাইয়ে দিয়েছেন নিজের ২৭ জন আত্মীয়কে। তার বিরুদ্ধে দুদকেও অভিযোগ আছে।

অনুসন্ধানে জানা যায়, সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট দেখিয়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছেন এবং দীর্ঘদিন ধরে এলাকায় চাঁদাবাজি, অবৈধ অস্ত্র ব্যবসা এবং জাল টাকার ব্যবসা করে আসছেন।

কেএপি