• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯, ০৯:০৬ পিএম

সভাপতি-সম্পাদক অবরুদ্ধ

ছাত্রলীগের কোন্দলে জবি ক্যাম্পাসে উত্তেজনা

ছাত্রলীগের কোন্দলে জবি ক্যাম্পাসে উত্তেজনা

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের দুপক্ষের কোন্দলে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে প্রবেশ করলে পদপ্রত্যাশী নেতাকর্মীরা তাদের বিরুদ্ধে শ্লোগান দিয়ে বিশ্ববিদ্যালয় অবকাশ ভবনে অবরুদ্ধ করে রাখে। এদিকে শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক কেন্দ্রের নির্দেশে ক্যাম্পাসে প্রবেশ করার কথা বললেও কেন্দ্রীয় ছাত্রলীগ তা অস্বীকার করেছে।

শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলে আমরা ক্যাম্পাসে প্রবেশ করেছি। কিন্তু কোন ধরনের সাংগঠনিক কার্যক্রম চালাইনি।
তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী বলেন যেহেতু কমিটির কার্যক্রম স্থগিত রয়েছে এমতাবস্থায় তাদেরকে ক্যাম্পাসে প্রবেশে কোন রকম নির্দেশনা দেয়া হয়নি। 

জানা যায়, গত ৩ মার্চ শাখা ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে পদপ্রত্যাশী নেতা-কর্মীরা ক্যাম্পাসে মহড়া দিয়ে অবস্থান নেয়। বুধবার দুপুর ১টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল তাদের অনুসারীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এসময় তারা সামজিক বিজ্ঞান অনুষদ থেকে মহড়া দিয়ে অবকাশ ভবনের ছাত্রসংসদের কক্ষে প্রবেশ করলে ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা-কর্মীরা ক্যাম্পাসে মিছিল ও শোডাউন দিয়ে অবকাশ ভবনে তালা ঝুলিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে প্রায় একঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এসময় তারা সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দিতে থাকলে ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও কোতয়ালি থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, ছাত্রলীগের দুপক্ষের উত্তেজনায় বিশ্ববিদ্যালয় অবকাশ ভবনে তালা লাগানো হয়। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা অবকাশ ভবনের তালা ভেঙে অবকাশ ভবন উন্মুক্ত করে।

কোতয়ালি থানার ওসি মশিউর রহমান বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ দুপক্ষের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করে।


কেটি