• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২২, ২০১৯, ০৬:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০১৯, ০৬:৫৫ পিএম

দৈনিক জাগরণকে জাহাঙ্গীর কবির নানক

আ. লীগ মানুষকে যে স্বপ্ন দেখিয়েছে, তা বাস্তবায়নে বদ্ধপরিকর

আ. লীগ মানুষকে যে স্বপ্ন দেখিয়েছে, তা বাস্তবায়নে বদ্ধপরিকর
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক

● শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

● সব সময় জনগণের সঙ্গে রয়েছে আওয়ামী লীগ

● ধ্বংস করার মতো দল নয় আওয়ামী লীগ

কাল রোববার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। দীর্ঘ ৭০ বছরের পুরনো এই দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দৈনিক জাগরণ এর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগ মানুষের কাছে যে ওয়াদা করে তা বাস্তবায়ন করে। আওয়ামী লীগ ভিশন ২০২১, ’৪১ ও ’১০০ নিয়ে যে স্বপ্ন মানুষকে দেখিয়েছে, তা বাস্তবায়নে আওয়ামী লীগ বদ্ধপরিকর। দল ক্ষমতায় থাকার পরও জনগণের সঙ্গে দলের বিচ্ছিন্নতা তৈরি হয় নি বলেই তিনি মনে করেন।

শনিবার (২২ জুন) রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দৈনিক জাগরণ-এর এই প্রতিবেদকের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে জানতে চাইলে নানক বলেন, আওয়ামী লীগের ভবিষ্যত পরিকল্পনাই হলো ২০২১ ও ২০৪১ সালকে সামনে রেখে দেশকে একটি উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করা। এখন বাংলাদেশের দিকে তাকালেই দেখা যাবে,  দেশ এখন উন্নয়নের এমন একটি জায়গায় রয়েছে যেখানে এগিয়ে যাওয়া ছাড়া পেছনে ফেরার আর কোনও সুযোগ নেই।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ একটি প্রাচীনতম ঐতিহ্যবাহী দল। আওয়ামী লীগের ৭০ বছর অগ্রগতি ও সাফল্যের বছর। এই ৭০ বছর আওয়ামী লীগকে অনেক ঘাত-প্রতিঘাত সহ্য করতে হয়েছে। আওয়ামী লীগকে নিয়ে বার বার ষড়যন্ত্র হয়েছে। কিন্তু ধ্বংস করার মতো দল নয় আওয়ামী লীগ। বিশেষ করে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকলকে হত্যা করে পুনরায় পাকিস্তানি রাষ্ট্র কায়েম করতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে সেসব ষড়যন্ত্রকারীরা ব্যর্থ হয়েছে। বাংলাদেশ এখন পরিচিত পাচ্ছে বিশ্বের অন্যতম দেশ বলে। আজকের বাংলাদেশ বিশ্বের কাছে অনুকরণীয় দেশ। গত ৩৮ বছর শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ চলমান। এই ৩৮ বছরে অনেক বার শেখ হাসিনাকে হত্যার করার চেষ্টা করা হয়েছে। 

জনগণের দল আওয়ামী লীগ দীর্ঘ ১০ বছর ক্ষমতায় থাকায় জনগণের সঙ্গে সম্পৃক্ত হয়েছে না বিচ্যুত হয়েছে এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন,  আওয়ামী লীগ সব সময় জনগণের সঙ্গে রয়েছে। জনগণের সঙ্গে দলের বিচ্ছিন্নতা সৃষ্টি হয় নি কখনও। বরং আওয়ামী লীগের পক্ষে জনজোয়ার তৈরি হয়েছে।

এএইচএস/এসএমএম