• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: জুন ২৮, ২০১৯, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৮, ২০১৯, ০১:৫৬ পিএম

বিচারহীনতার সংস্কৃতির বিশ্ব রেকর্ড করেছিল বিএনপি : কাদের

জাগরণ প্রতিবেদক
বিচারহীনতার সংস্কৃতির বিশ্ব রেকর্ড করেছিল বিএনপি : কাদের
ধানমণ্ডিতে প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তাদের আমলে বিচারহীনতার সংস্কৃতির বিশ্ব রেকর্ড করেছিল। বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে রিফাত হত্যার কারণ বিচারহীনতার সংস্কৃতি বিএনপির করা এমন মন্তব্যের প্রেক্ষিতে কাদের এ কথা বলেন।

এ সময় কাদের বলেন, যে দল দুর্নীতিতে চ্যাম্পিয়ন, যে দলের প্রধান দুর্নীতির কারণে জেলে বন্দী, যে দলের গঠনতন্ত্র দুর্নীতির পক্ষে তৈরি করা হয়েছে, সেই দলের মুখে বিচারহীনতার সংস্কৃতির কথা শোভা পায় না।

শুক্রবার (২৮ জুন) দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি এসব মন্তব্য করেন।

রিফাত হত্যার ব্যাপারে তিনি বলেন, এখন পর্যন্ত ৩ জন আসামি গ্রেফতার হয়েছে। সবকিছু রাতারাতি সম্ভব হয় না। যারা অপরাধ করেছে সকলকেই বিচারের আওতায় আনা হবে। অপরাধী অপরাধ করে পালিয়ে থাকার চেষ্টা করবে এটাই স্বাভাবিক। বাকিদেরও গ্রেফতার করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আওয়ামী লীগের দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি আনোয়ার হোসেন প্রমুখ।


এএইচএস/ একেএস