• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০১৯, ০৩:০৩ এএম

ভিসির বাসভবনের সামনে ভিপি নূরের অবস্থান

ভিসির বাসভবনের সামনে ভিপি নূরের অবস্থান
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অবস্থান নিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে ডিম নিক্ষেপ করে হামলার ঘটনায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অবস্থান নিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। সেখানে তিনি রাতের মধ্যেই পুলিশ ডেকে প্রত্যেক হলের বহিরাগত এবং অছাত্রদের বের করা এবং এস এম হলের হামলার বিচার দাবি করেছেন। যতক্ষণ দাবি আদায় না হবে ততক্ষণ সেখানে বসে থাকবেন বলে তিনি জানান।

উপাচার্য বাসভবনের সামনে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ডাকসুর স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ আরো অনেকে অবস্থান নেন।

সেখানে ভিপি নুরুল হক নুর বলেন, বিভিন্ন সময় ছাত্রলীগ শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে। কিন্তু এ বিষয়ে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। প্রশাসনের এক প্রকার নীরব সম্মতি ছিলো। যার ফলে ছাত্রলীগ দিন দিন বেপরোয়া হয়ে ওঠছে। এরই পরিপ্রেক্ষিতে ফরিদকে রক্তাক্ত করা এবং এর বিচারের দাবিতে অভিযোগ দিতে গেলে আমাদের ওপর দুই দফায় হামলা হয়েছে।

নুর বলেন, আজকে রাতের মধ্যে পুলিশ ডেকে প্রত্যেক হলের বহিরাগত এবং অছাত্রদের বের করতে হবে। আর আমাদের উপর যে হামলা হয়েছে এর বিচার করতে হবে। নয়তো আমরা এখানে সারারাত বসে থাকবো। তিনি বলেন, আমরা সন্ত্রাসীদের বিচার চাই। সেই সঙ্গে অছাত্রদের হল থেকে বের করতে হবে। যতক্ষণ পর্যন্ত তাদের বের না করা হবে এবং হামলার বিচার না হবে; ততক্ষণ পর্যন্ত অবস্থান করব।

সেখানে রাশেদ খান বলেন, নুর, আখতার, ইমি ও বেনজিরের উপর হামলা ও নারী নির্যাতনের প্রতিবাদে এবং বিচারের দাবিতে আমরা ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছি।

এ বিষয়ে শামসুন নাহার হল সংসদের ভিপি শেখ তাসনিম আফরোজ ইমি বলেন, তারা শুধু আমার পিঠে ডিম ছুঁড়েনি, গায়েও হাত দিয়েছে। এ ঘটনার বিচার হতে হবে। ইমি বলেন, আমরা যারা প্রভোস্টের কাছে স্মারকলিপি দিতে গিয়েছিলাম, তাদের উপর হামলা করেছে। এদিকে এস এম হলে ছাত্রলীগের হামলায় ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির আহত হয়েছেন। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

এর আগে এস এম হল প্রাধ্যক্ষ বরাবর অভিযোগ দায়ের শেষে বের হওয়ার সময় হামলার শিকার হন নুর ও তার সহপাঠীরা। হলের ছাত্র ফরিদ হাসানকে মেরে রক্তাক্ত করার ঘটনা ও নিজেদের অবরুদ্ধ করার ঘটনায় প্রভোস্টের কাছে অভিযোগ দায়ের শেষে বের না হতেই তাদের ওপর এই হামলার ঘটনা ঘটে।

মাইর/এসজেড