• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ০৭:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০১৯, ০৭:৫৫ পিএম

ডেঙ্গু নিয়ে বিভ্রান্তিকর কথাবার্তায় জনগণ বিভ্রান্ত হচ্ছে : মেনন

ডেঙ্গু নিয়ে বিভ্রান্তিকর কথাবার্তায় জনগণ বিভ্রান্ত হচ্ছে :  মেনন
রাশেদ খান মেনন-ফাইল ছবি

ডেঙ্গু নিয়ে বিভ্রান্তিকর কথাবার্তা বলা হচ্ছে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেছেন, এতে জনগণ বিভ্রান্ত হচ্ছে। আমাদের সকলকেই দায়িত্বশীলভাবেই ডেঙ্গুর ব্যাপারে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) ডেঙ্গু রোগে আক্রান্ত শিশু ও অন্যান্যদের দেখার জন্য হলি ফ্যামিলি হাসপাতাল পরিদর্শনকালে উপস্থিত রোগী ও তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলার সময় তিনি এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. দিলীপ রায়, সহ-সভাপতি আবুল বাশার সহ আরও অনেকে।

মেনন বলেন, ডেঙ্গুর ব্যাপারে আতঙ্কিত হওয়ার কিছু নেই। যেটা প্রয়োজন সেটা হলো সবাই দায়িত্ব নিয়ে এ বিষয়ে প্রতিরোধ করা। বিশেষ করে নিজের ঘরটাকে এবং অ্যাপার্টমেন্টকে পরিষ্কার রাখতে পারি তাহলে ডেঙ্গু প্রতিরোধ হবে।

তিনি বলেন, ইন্দোনেশিয়া, ফিলিপাইনে যুদ্ধাবস্থার ভিত্তিতে ডেঙ্গুকে মোকাবেলা করছে। পাশের দেশ ভারতের কলকাতায় ডেঙ্গু মোকাবেলায় যে দৃষ্টান্ত স্থাপন করেছে সে অভিজ্ঞতা আমরা কাজে লাগাতে পারি। তিনি সকল রাজনৈতিক সংগঠন, দল, ব্যক্তিদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

টিএস/এসএমএম

আরও পড়ুন