• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০৩:৪০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২০, ০৩:৪০ পিএম

দেশে করোনায় প্রথম পুলিশ সদস্যের মৃত্যু

জাগরণ প্রতিবেদক
দেশে করোনায় প্রথম পুলিশ সদস্যের মৃত্যু
জসিম উদ্দিন

করোনার কালো ছায়া পড়লো পুলিশ বাহিনীতেও। করোনাযুদ্ধে এই প্রথম পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। প্রাণ হারিয়েছেন বাংলাদেশ পুলিশের কনস্টেবল জসিম উদ্দিন (৪০)।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বাড়ি কুমিল্লা জেলায়। 

জানা গেছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের একটি পুলিশ ফাঁড়িতে কর্মরত জসিম উদ্দিন দায়িত্ব পালনকালে হঠাৎ জ্বরে আক্রান্ত হন। গত ২৫ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর থেকেই তিনি কোয়ারেন্টাইনে ছিলেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় হঠাৎ করেই বে‌শি অসুস্থ হয়ে পড়‌লে তাকে তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানকার দায়িত্বরত চিকিৎসক রাত ১০টায় জসিম উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

বুধবার (২৯ এপ্রিল) সকালে আইইডিসিআর থেকে জানানো হয়, জসিম উদ্দিন করোনা পজেটিভ ছিলেন অর্থাৎ তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন।

করোনায় সদস্যের মৃত্যুতে শোকাহত বাংলাদেশ পুলিশ পরিবার। এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা জানায়,  চলমান করোনাযুদ্ধে দেশের সম্মানিত জনগণকে সুরক্ষিত রাখতে গিয়ে জসিম উদ্দিনের মৃত্যুতে বাংলাদেশ পুলিশ গভীরভাবে শোকাহত। একই সাথে দেশমাতৃকার সেবায় তার এমন আত্মত্যাগে বাংলাদেশ পুলিশ গর্বিত। তাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাবে বাংলাদেশ পুলিশ।

এসএমএম

আরও পড়ুন