• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০১৯, ০১:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০১৯, ০১:৫০ পিএম

বিদ্যুৎ বিপর্যয়ে অন্ধকার নিউ ইয়র্ক

বিদ্যুৎ বিপর্যয়ে অন্ধকার নিউ ইয়র্ক

 

মার্কিন যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কে আচমকা এক বিদ্যুৎ বিপর্যয়ে পুরোপুরি বিপাকে পড়েছেন প্রায় লক্ষাধিক জনগণ। তাছাড়া সাবওয়ে ট্রেন ও লিফটে আটকে পড়েছেন অনেকে। দীর্ঘ সময় যাবত বিদ্যুৎ না আসায় বহু লোককে বাড়ি থেকে বেরিয়ে সড়কে অবস্থান নিতে দেখা গেছে।

এ দিকে নিউ ইয়র্ক ফায়ার ডিপার্টমেন্টের তথ্য মতে, ম্যানহাটন শহরের একটি ইলেকট্রিক ট্রান্সফরমারে আগুন লাগায় বিপর্যয়টি দেখা দেয়। যদিও দ্রুত এই আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন কর্মীরা। ব্লাক আউটটি সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকায় হওয়ায় এরই মধ্যে বিপাকে পড়েছেন বাসিন্দারা।

অপর দিকে স্থানীয় শক্তি সংস্থা কন এডিসন জানায়, প্রায় ৪২ হাজারের অধিক পরিবার বর্তমানে বিদ্যুৎ বিহীন অবস্থায় সময় কাটাচ্ছেন। তাছাড়া সড়কের স্ট্রিট লাইট এবং ট্রাফিক লাইট বন্ধ থাকায় পুরোপুরি ভূতুড়ে পরিবেশ সৃষ্টি হয়েছে।

কর্তৃপক্ষের দাবি, শনিবার (১৩ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটে শুরু হওয়া ব্ল্যাক আউটের কারণে ঘোটা শহর অন্ধকারে ঢেকে যায়। যদিও এতে এখনো কোনো মৃত্যু বা বড় ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। তবে বিপর্যয়ের ফলে ম্যানহাটনের পশ্চিম প্রান্তের পঞ্চম অ্যাভিনিউ এবং হডসন রিভারের মাঝামাঝি ৪০ এবং ৭২ নম্বর রোডের বাসিন্দারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

সূত্র : গার্ডিয়ান

এসজেড

 

আরও পড়ুন