• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০১৯, ০২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০১৯, ০২:৫০ পিএম

থাইল্যান্ডে সিরিজ বোমা হামলায় ৪জন আহত

থাইল্যান্ডে সিরিজ বোমা হামলায় ৪জন আহত

 

আসিয়ান পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের মধ্যেই থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে দফায় দফায় ৬টি বোমা বিস্ফোরণের ঘটনায় দুই পরিচ্ছন্নতাকর্মীসহ অন্তত ৪জন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (২ আগস্ট) সকালে এই বিস্ফোরণের ঘটনাগুলো ঘটে।

দেশটির পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বলেছেন, আমরা কয়েক দফায় বোমা বিস্ফোরণের খবর পেয়েছি। দেশে কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রীর আগমনের মধ্যে এমন ঘটনা খুবই উদ্বেগজনক। এদিকে এমন বোমা হামলার ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী প্রযুত চান-ও-চা নির্দেশ দিয়েছেন হামলাকারীদের খুঁজে বাহির করতে। তিনি আরও বলেন, হামলাকারীদের শনাক্ত করে যথার্থ ব্যবস্থা গ্রহণ করতে। সরকারের তরফ থেকে সবাইকে শান্ত এবং দুশ্চিন্তা মুক্ত থাকতে আহ্বান জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় সকাল ৯টার কিছু আগে ব্যাংককের সুয়ান লুয়াং এলাকায় মেট্রো রেলের দুটি স্টেশনের কাছে দুটি বিস্ফোরণ ঘটে ।কিছু সময়ের ব্যবধানের পর শহরের উত্তরাংশে একটি সরকারি ভবনের কাছে তৃতীয় আরেকটি বিস্ফোরণ হয়। সুয়ান লুয়াং এলাকায় হাতবোমা ব্যবহার করে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে।সেখানেই রাস্তা পরিষ্কারের কাজে থাকা দুই পরিচ্ছন্নতাকর্মী আহত হয়েছেন। তবে তাদের আঘাত গুরুতর নয়। ব্যাংককের ৭৭ তলা কিং পাওয়ার মহানাকন বিল্ডিংয়ের কাছে বিস্ফোরণের তৃতীয় ঘটনায় একজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

এমন এক সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটল যখন ব্যাংককে আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রীদের অংশগ্রহণে আঞ্চলিক নিরাপত্তা সম্মেলন চলছে। যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পররাষ্ট্রমন্ত্রীরাও উপস্থিত রয়েছেন এ সম্মেলনে। তবে বিস্ফোরণের ঘটনায় সম্মেলনের আয়োজনে কোনো ব্যাঘাত ঘটেনি বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। বৃহস্পতিবার সম্মেলনের মূল ভেনুর কাছে দুটি বোমা সদৃশ বস্তু পাওয়ার পর নিরাপত্তা কড়াকড়ি বাড়ানো হয়। তবে পুলিশের পক্ষ থেকে পরে বলা হয়, সেগুলো বিস্ফোরক নয়, নকল বোমা।

সূত্র : রয়টার্স

এসজেড

আরও পড়ুন