• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৩:৩৪ পিএম

ইমরানের ‍‍‍‍‘মহা জলসা‍‍’ ফ্লপ, সাড়া দেয়নি পাক-কাশ্মীরবাসী

ইমরানের ‍‍‍‍‘মহা জলসা‍‍’  ফ্লপ, সাড়া দেয়নি পাক-কাশ্মীরবাসী
পাক প্রধানমন্ত্রী ইমরান খান

ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মীর ও লাদাখের বিশেষ অধিকার প্রত্যাহারের প্রতিবাদে, পাকিস্তানের মুজাফফরাবাদে আয়োজিত পাক প্রধানমন্ত্রী ইমরান খানের 'মহা জলসা'টিকে 'ফ্লপ শো' বলে আখ্যা দিয়েছেন খোদ আজাদ কাশ্মীরের রাজনৈতিক নেতৃবৃন্দ'।

শনিবার (১৪ সেপ্টেম্বর) আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায়, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) পূর্বনির্ধারিত সূচি অনুসারেই শুরু হয় পাক প্রপধানমন্ত্রী ইমরান খান ঘোষিত এই মহা জলসা। কিন্তু কাশ্মীরি মুসলমানদের সমর্থনে ও ভারত সরকারের বিধি ৩৭০ প্রত্যাহারেএ প্রতিব্দে আয়োজিত এই জলসাটি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন পাক অধ্যুষিত আজাদ কাশ্মীরের রাজনৈতিক নেতৃবৃন্দ।

...........................................................................................

কাশ্মীরিদের মসিহা হিসেবে নিজেকে তুলে ধরতে চাইছেন ইমরান খান। সেই লক্ষ্যেই শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজাফফরাবাদে সভা করলেন পাক প্রধানমন্ত্রী । সভাকে 'বড় জলসা' বলেছিলেন তিনি। কিন্তু সেই 'বড় জলসা' আদতে 'ফ্লপ শো'-তে পরিণত হয়েছে

...........................................................................................

এ প্রসঙ্গে বার্তা সংস্থা এএনআই প্রকাশিত এক সংবাদে জানা যায়, ইমরানের এই সভাকে পুরো 'ফ্লপ' বলে দাবি করছেন পাক অধিকৃত কাশ্মীরের রাজনৈতিক নেতারা। কারণ, খোদ পাক-কাশ্মীরিরাই সভায় অনুপস্থিত ছিলেন। বাইরের বিভিন্ন শহর থেকে লোক এনে সভা ভরানো হয়। এমনটাই মন্তব্য করেছেন পাক-কাশ্মীরের রাজনৈতিক নেতা আমজাদ আয়ুব মির্জা।

পাক-কাশ্মীরের রাজনৈতিক নেতা আমজাদ আয়ুব মির্জা- ছবি: এএনআই-এর বরাতে

আয়ুব মির্জা দাবি করেন, 'কাশ্মীরিদের মসিহা হিসেবে নিজেকে তুলে ধরতে চাইছেন ইমরান খান। সেই লক্ষ্যেই শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজাফফরাবাদে সভা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সভাকে 'বড় জলসা' বলেছিলেন পাক প্রধানমন্ত্রী। কিন্তু সেই 'বড় জলসা' আদতে 'ফ্লপ শো'-তে পরিণত হয়েছে।'

সংবাদ সংস্থা এএনআই-কে তিনি আরও জানিয়েছেন, ইমরান খান প্রশাসন পাকিস্তানের খাইবার পাখতুনিয়া প্রদেশ, সিন্ধ প্রদেশ এবনহ বেলুচিস্তানের মানুষের উপর অত্যাচার চালাচ্ছে। কাজেই তাদের মুখে কাশ্মীরে ভারতের অত্যাচার চালানোর অভিযোগ অত্যন্ত হাস্যকর। এমনকী পাক অধিকৃত কাশ্মীরেও ক্রমে পাক-বিরোধী মনোভাব বৃদ্ধি পাচ্ছে। আর পাক প্রশাসনের কোনও ধারণাই নেই কীভাবে একে নিয়ন্ত্রণ করা যায়।'

পাক-কাশ্মীরের এই নেতা মনে করেন, ভারতের জম্মু-কাশ্মীরের প্রতি সংহতি প্রকাশ নয়, বরং পাক অধিকৃত কাস্মীরের মানুষের মন পেতেই ইমরান এই জলসার আয়োজন করেছিলেন। কিন্তু পাক কাশ্মীরিরা সেই জলসায় যোগ দেবেন না বলে আগে থেকেই ঠিক করেছিলেন।

এদিকে পাক প্রধানমন্ত্রীর এই বিবর্ণ জলসা কাশ্মীরিদের প্রত্যাখ্যান করায় এখন তিনি নিজেই বিব্রত। সম্মান রক্ষার্থে ওই সভা ভরাতে অ্যাবটাবাদ, রাওয়ালপিন্ডি-সহ পাকিস্তানের অন্যান্য শহর থেকে ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতাকর্মীদের নিয়ে আসা হয়েছিল বলেও তথ্য পাওয়া গেছে।

এএনআই
এসকে

আরও পড়ুন