• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১২, ২০২০, ০৮:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০২০, ০৮:৩৯ পিএম

কাবুলে জুমায় বোমা বিস্ফোরণে ইমামসহ নিহত ৪

কাবুলে জুমায় বোমা বিস্ফোরণে ইমামসহ নিহত ৪
সংগৃহীত ছবি

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে জুমার নামাজের সময় বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে মসজিদের ইমামসহ অন্তত চারজন নিহত ও বহু মানুষ হতাহত হয়েছেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, নামাজের সময় শাহ-ই-সুরি মসজিদে এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার (১২ জুন) ঘটনার পর মন্ত্রণালয় থেকে একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, শাহ-ই-সুরি মসজিদে রাখা বোমা জুমার সময় বিস্ফোরিত হয়েছে। তবে হামলায় কারা জড়িত তা এখনও নিশ্চিত হতে পারেনি দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী। তাৎক্ষণিকভাবে কোনও গোষ্ঠী এ হামলার দায়ও স্বীকার করেনি।

এর আগে গত ৩০ মে আফগানিস্তানে সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেলের গাড়িতে শক্তিশালী বোমা হামলার ঘটনা ঘটে। ওই হামলায় সাংবাদিকসহ অন্তত দু’জন নিহত হয়েছিলেন। এ হামলায় অন্তত সাত জন আহত হন।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে আল-জাজিরার খবরে জানানো হয়েছিল, ৩০ মে সন্ধ্যায় আফগানিস্তানের রাজধানী কাবুলে এ হামলার ঘটনা ঘটে। বোমা বিস্ফোরণে নিহত সাংবাদিকের নাম মোহাম্মাদ রাফি রফিক সিদ্দিকী।

রাফি রফিক সিদ্দিকী খুরশিদ টেলিভিশনের অর্থনীতি বিষয়ক রিপোর্টার ছিলেন। নিহত অপর জন চ্যানেলটির টেকনিশিয়ান বিভাগের কর্মী।

টেলিভিশন চ্যানেলটির প্রধান নির্বাহী আল-জাজিরাকে জানিয়েছিলেন, খুরশিদ টেলিভিশনের কর্মীদের আনা-নেয়ার কাজে ব্যবহার করা প্রতিষ্ঠানটির মাইক্রোবাসটিতে চুম্বুকের সাহায্যে একটি বোমা স্থাপন করা হয়েছিল-প্রাথমিক তদন্তে এমন ধারণা পাওয়া গেছে। সন্ধ্যার ব্যস্ত সময়ে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়।

এসএমএম

আরও পড়ুন