• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৯:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০২১, ০৯:৪৪ পিএম

প্রিন্স ফিলিপের শেষকৃত্য শনিবার, যোগ দিচ্ছেন হ্যারি

প্রিন্স ফিলিপের শেষকৃত্য শনিবার, যোগ দিচ্ছেন হ্যারি

যুক্তরাজ্যের স্থানীয় সময় শনিবার (১৭ এপ্রিল) লন্ডনের কাছে উইন্ডসর শহরে আয়োজিত হবে রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপের শেষকৃত্য অনুষ্ঠান। টিভিতে এই রাজকীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে বলে জানিয়েছে বিবিসি।

এদিকে দাদার শেষকৃত্যে যোগ দিতে যুক্তরাষ্ট্র থেকে যুক্তরাজ্যে পৌছেছেন প্রিন্স হ্যারি। রোববার (১১ এপ্রিল) বিমানযোগে লন্ডন পৌঁছান তিনি। আলাদা বিবৃতিতে দাদা প্রিন্স ফিলিপের মৃত্যুতে শোক জানিয়েছেন দুই ব্রিটিশ রাজপুত্র - হ্যারি ও তার বড় ভাই উইলিয়াম।

ডিউক অব এডিনবার্গ ফিলিপের স্মরণে ডিউক অব ক্যাব্রিজ এন্ড সাসেক্স উইলিয়াম বলেন, “আমি আমার দাদাকে খুব মিস করবো। তিনি একজন অসাধারণ মানুষ ছিলেন। আত্মমর্যাদা আর হাস্যরসপূর্ণ অনন্য ব্যক্তিত্ব ছিলেন তিনি।”

এছাড়াও ব্রিটিশ রাজ সিংহাসনের আরেক উত্তরাধিকারী ডিউক অব এডিনবার্গ প্রিন্স হ্যারি জানান, “দাদা খুব মনোমুগ্ধকর একজন মানুষ ছিলেন। তিনি যেমন বুদ্ধিমান ছিলেন, তেমনি আকর্ষণীয় ব্যক্তিত্ব ছিল তার। ব্রিটেনের সবচেয়ে দীর্ঘজীবী যুবরাজ হিসেবে তাকে স্মরণ করবে সবাই।”

যুক্তরাজ্যের স্থানীয় সময় শুক্রবার ৯৯ বছর বয়সে মারা যান প্রিন্স ফিলিপ। রাজ পরিবারের গুরুত্বপূর্ণ এই সদস্যের মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা ব্রিটেন। তাঁর স্মরণে দেশটির সব পার্লামেন্ট ভবনে শোক জানাতে অধিবেশন ডাকা হয়েছে সোমবার।

আরও পড়ুন