• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ১২:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ১২:৫১ পিএম

স্বাস্থ্যমন্ত্রী-মেয়রকে কথা না বলে কাজের পরামর্শ ওবায়দুল কাদেরের

স্বাস্থ্যমন্ত্রী-মেয়রকে কথা না বলে কাজের পরামর্শ ওবায়দুল কাদেরের
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ছবি: জাগরণ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকার দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে কথা না বলে কাজে মনোনিবেশ করতে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া দলের সকল দায়িত্বশীল ব্যক্তিকে সংযতভাবে কথা বলার আহ্বানও জানান তিনি। 

শুক্রবার (২৬ জুলাই)  সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, 'গুজব তৈরি করে সরকারের স্থিতিশীলতা নষ্টের কোন ষড়যন্ত্র রয়েছে কিনা তা গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন অস্থিরতা তৈরি হলেও কোনকিছুই শেখ হাসিনার জনপ্রিয়তা নষ্ট করতে পারেনি।'

ওবায়দুল কাদের  বলেন, সকলকেই সৎ সতর্ক হতে হবে ডেঙ্গু কে সহজ ভাবে দেখার কোন উপায় নেই। আসুন আমরা সকলে মিলে সামাজিক সচেতনতা গড়ে তুলি।  আমরা ভেবেছিলাম শুধু আমাদের দেশেই ডেঙ্গু কিন্তু না এখন দেখছি তা চীন, ফিলিপিন এমনকি ভিয়েতনাম পর্যন্ত ছড়িয়ে গেছে। এটা এখন আর কোনো দেশীয় রোগ নয়। দেখা যাচ্ছে আন্তর্জাতিকভাবেও এর প্রকোপ বাড়ছে।  সে জন্য এটা কে উপেক্ষা করার কোনো কারণ নেই‌। আমাদের জনগণকে আমাদেরকেই বাঁচাতে হবে। মশার উপদ্রব থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রী ও সক্রিয় ভাবে অংশ নিচ্ছেন। এমনকি  প্রধানমন্ত্রী দপ্তর থেকে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে ২ সিটি করপোরেশন এ বিষয়ে উদ্যোগ নিয়েছে‌। 

এ সময় দলের পক্ষ থেকে সকল ইউনিটকে ডেঙ্গু সচেতনতামূলক সভা সমাবেশ করে মানুষকে সচেতন করতে বলেন তিনি।

জেড এইচ/এএইচএস/বিএস 

আরও পড়ুন