চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা: খালেদার জামিন শুনানি দুইটায়

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ১২:৪৩ পিএম চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা: খালেদার জামিন শুনানি দুইটায়


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে হওয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় করা তার জামিন আবেদনের শুনানির জন্য আজ বেলা দুইটায় সময় ধার্য করেছে আদালত। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার শুনানির এ সময়  ধার্য করে। রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে এই সময় ঠিক করে দেয় আদালত।

আদালতে খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, অ্যাভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

রাষ্টপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াসমিন বিথী।

গত ২০ জুন বিচারিক আদালত থেকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসে।

এর আগে গত ৩০ এপ্রিল আপিল শুনানির জন্য হাইকোর্টের এ বেঞ্চ খালেদার করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারিক আদালতের রায়ের নথি দুই মাসের মধ্যে হাইকোর্টে পাঠানোর নির্দেশ দেন।

গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার আদালত-৫ এর বিশেষ জজ মো. আকতারুজ্জামান। রায়ে খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়। সাথে প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়। এই রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করলে ৩০ এপ্রিল তা শুনানির জন্য গ্রহণ করে অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট।

গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

এমএ/আরআই 
 

আরও সংবাদ