• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৮, ২০১৯, ১২:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৮, ২০১৯, ১২:৫৭ পিএম

সড়ক অবরোধ করে রিকশা চলাচলের দাবি

সড়ক অবরোধ করে রিকশা চলাচলের দাবি
রিকশা শ্রমিকরা অবরোধ করছে- ছবি: কাশেম হারুন

রিকশা শ্রমিকদের অবরোধের কারণে রাজধানীর সায়েদাবাদ, মুগদা, শাহজাহানপুর নর্দা এবং উত্তরা সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ রয়েছে। রিকশাচালকদের অবরোধের কারণে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। সোমবার (৭ জুলাই) সকাল থেকেই রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচলের নিষেধাজ্ঞা তুলে নিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন রিকশা চালক ও শ্রমিকরা। 

জানা গেছে, আজ সকাল ৮টা থেকে সায়েদাবাদ-শাহজাহানপুর সড়কে অবস্থান নিয়েছেন রিকশা চালক ও শ্রমিকরা। প্রধান সড়কে রিকশা চলাচলের দাবিতে বিক্ষোভ করছেন। তাদের সঙ্গে যোগ দিয়েছেন ব্যাটারি চালিত রিকশা মালিকরাও। এর ফলে উত্তরা, গাজীপুর থেকে আসা যানবাহনগুলো সায়েদাবাদ হয়ে চিটাগাং রোড পর্যন্ত চলাচল করে। রিকশা শ্রমিকদের আন্দোলনের ফলে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এর ফলে আশেপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গাড়ি থেকে নেমে হেঁটে অনেকেই অফিসে গিয়েছেন। 

রিকশা শ্রমিকরা বলেন, আমরা সড়কের একপাশ দিয়ে চলাচল করি। পুরো সড়ক দখল চলাচল করে প্রাইভেটকার। তাদের বন্ধ না করে রিকশা বন্ধ করে আমাদের পেটে লাথি মারা হয়েছে। প্রয়োজনে কর্তৃপক্ষ রিকশার জন্য সড়কে আলাদা লেন করে দেয়া ব্যবস্থা করুক। যৌক্তিক সমাধান বের করুক আমরা সড়ক ছেড়ে দেব। আমাদের দাবি না মানলে আরও বড় কর্মসূচি দেয়া হবে।

মতিঝিল থানার ওসি ওমর ফারুক বলেন, আমরা রিকশা শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছি। বাইরের কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এইচ এম/টিএফ
 

আরও পড়ুন