• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৭:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৭:২৮ পিএম

বন্যা দুর্গতদের নিয়ে রাজনীতি করবেন না : বাম ঐক্য

বন্যা দুর্গতদের নিয়ে রাজনীতি করবেন না : বাম ঐক্য

সরকারকে হুঁশিয়ারি দিয়ে গণতান্ত্রিক বাম ঐক্য নেতৃবৃন্দ বলেছেন,বন্যা দুর্গত মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করবেন না। দুর্গত মানুষকে পর্যাপ্ত ত্রাণ সাহায্য দেয়ার জন্য সরকারের কাছে তারা জোর দাবি জানান। বন্যা দুর্গতদের কষ্ট নিয়ে রাজনীতি করলে এর পরিণতি ভালো হবে না বলেও হুঁশিয়ারি দেন তারা।

মঙ্গলবার (১৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বন্যাদুর্গতদের যথাযথ ত্রাণ দেয়ার দাবিতে এক সমাবেশ করে এ সব দাবি জানান গণতান্ত্রিক বাম ঐক্যর নেতারা। 

এতে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ।  
সমাবেশে বক্তব্য রাখেন-  সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য নূরুল ইসলাম বাবুল, সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু মাসুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম মাষ্টার, জাতীয় বিপ্লবী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সজল। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন- কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র মোস্তফা আল খালিদ রফিকুল ইসলাম।

বন্যা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করে বাম নেতারা বলেন, বাংলাদেশের উজানে ভারতীয় এলাকায় এবং বাংলাদেশে প্রবল বর্ষণে দেশের চারটি নদী আববাহিকায় অব্যাহত পানি বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে ১৬টি জেলায় বন্যার পানি ঢুকে পড়েছে। ক্রমাগত আরও জেলা প্লাবিত হয়ে বন্যা পরিস্থিতির অবনতি ঘটবে। নেতৃবৃন্দ বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকাসমূহের অধিবাসীদের প্রতি আন্তরিক সহমর্মিতা জানিয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের অতি দ্রুত ত্রাণ ও মানবিক সাহায্য পৌঁছে দেয়া এবং জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান, আশ্রয় কেন্দ্র স্থাপনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। 

টিএস/বিএস