• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২০, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩০, ২০২০, ০৩:৪৬ পিএম

ঢাকামুখী মানুষের ঢল

ঢাকামুখী মানুষের ঢল
সংগৃহীত ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে লকডাউন উপেক্ষা করে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে ভিড় করেছেন রাজধানী ঢাকামুখী যাত্রীরা।

এসব যাত্রীরা সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে নদী পার হতে ফেরিতে উঠছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে দৌলতদিয়া ফেরি ঘাটে এমন দৃশ্য দেখা গেছে।

লকডাউনের কারণে মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকলেও চাকরি হারানোর ভয় ও জীবিকার তাগিদে এসব যাত্রীরা ব্যাটারিচালিত অটোরিকশাসহ বিভিন্ন মাধ্যমে দৌলতদিয়া ঘাটে এসে নদী পার হয়ে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে যাচ্ছেন। তবে ঘাট এলাকার সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তেমন কোনও তৎপরতা দেখা যায়নি।

গত ২৬ এপ্রিল দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডব্লিউটিসি-এর দুই কর্মীর করোনা পজিটিভি হওয়ায় আতঙ্ক বিরাজ করছে ঘাট এলাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তারপর আবার দৌলতদিয়া ঘাট দিয়ে হাজার হাজার মানুষের যাতায়াত শুরু হয়েছে।

ঢাকাগামী গার্মেন্টস কর্মীরা জানান, গার্মেন্টস কর্তৃপক্ষ তাদের কাজে যোগদানের জন্য ফোন ও এসএমএস করেছে। সময়মত কাজে যোগদান না করলে চাকরিচ্যুত করা হবে বলে জানিয়েছে। এ জন্য করোনাভাইরাসের ঝুঁকি রয়েছে জেনেও চাকরি বাঁচাতে জীবিকার তাগিদে ঢাকায় ফিরছেন।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী এই নৌরুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। মাত্র ৫টি ফেরি দিয়ে জরুরিসেবার যানবাহন পারাপার করা হচ্ছে। তবে যাত্রী পারাপারের বিষয়টি জেলা প্রশাসন তদারকি করছে।

এসএমএম

আরও পড়ুন