• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০১৯, ১০:০৮ পিএম

জবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, কমিটি স্থগিত

জবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, কমিটি স্থগিত

 

ক্যাম্পাসে অস্থিতিশীল ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ব্যর্থ হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে সংগঠনের কেন্দ্রীয় কমিটি। একইসঙ্গে অধিকতর তদন্তের স্বার্থে চার সদস্য বিশিষ্ট একটি কমিটিও করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। রোববার (৩ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ান চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। এর আগে প্রেমঘটিত বিষয় ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববার সকাল থেকেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ ক্যাম্পাসে দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়। 

 
জানা গেছে, সকাল সাড়ে ৮টা থেকে দুপুর পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলে। সংঘর্ষ শুরুর পর থেকেই দুই গ্রুপের কর্মীরাই দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। ওই ধাওয়া-পালটা ধাওয়ায় বেশিরভাগ নেতাকর্মীই নিজেদের পরিচয় লুকাতে হেলমেট পরিধান করে সংঘর্ষে অংশ নেয়।  

এই ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করে সংগঠনের কেন্দ্রীয় কমিটি।  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ান চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘‘বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যাম্পাসে অস্থিতিশীল ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ব্যর্থ হওয়ায় এবং দলীয় শৃঙ্খলা সমুন্নত রাখতে নেতৃবৃন্দের আন্তরিকতা ও সদিচ্ছার ঘাটতি পরিলক্ষিত হওয়ায় তাদের সকল কার্যক্রম স্থগিত করা হলো এবং অধিকরত তদন্তের স্বার্থে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হলো।’’  তদন্ত কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে সুপারিশসহ তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- সোহেল খান, আরেফিন সিদ্দিক সুজন, আল নাহিয়ান খান জয়, ইয়াজ আল রিয়াদ। 

এএইচএস/ এফসি