• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৮, ০৬:৩২ পিএম

হেলমেট বাহিনীর নেতা মির্জা ফখরুল : হাছান মাহমুদ

হেলমেট বাহিনীর নেতা মির্জা ফখরুল : হাছান মাহমুদ

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে হেলমেট বাহিনীর নেতা মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, `পল্টনে পুলিশের ওপর হামলার দিন তিনি তড়িঘড়ি সংবাদ সম্মেলন করে বললেন আওয়ামী লীগের হেলমেট বাহিনী এই হামলা চালিয়েছে। প্রকৃতপক্ষে হেলমেট বাহিনীর নেতা তিনি।'

শনিবার জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী আয়োজিত 'মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী' উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি বিভিন্ন সময় মির্জা ফখরুলের হেলমেট পরে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে যাওয়ার ছবিও সাংবাদিকদের দেখান।

চলতি বছরের মাঝামাঝি সময় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের শেষ দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও দায়িত্বরত সাংবাদিকদের ওপর হেলমেট পরিহিত কিছু যুবক হামলা চালায়। এরপর থেকে কথিত হেলমেট বাহিনীর নাম উঠে আসে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে পুলিশ ও দলের নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালে হেলমেট পরিহিত কিছু যুবক তাণ্ডব চালায়। মির্জা ফখরুল ইসলাম ওদিন সংবাদ সম্মেলনে বলেছিলেন হেলমেট পরে ছাত্রলীগ হামলা চালিয়েছে।

মিথ্যা বলায় মির্জা ফখরুল ইসলাম সাহেব চ্যাম্পিয়ন মন্তব্য করে  হাছান মাহমুদ বলেন,‘ মিথ্যাচারের একটা সীমা থাকে। তার মিথ্যাচার শুনে আমার লজ্জা হচ্ছে। একজন ভদ্রবেশী মানুষ কিভাবে এতো মিথ্যা বলতে পারে? সুতরাং মিথ্যা বলায় যদি কোন পুরস্কার দেওয়া হত নিঃসন্দেহে চ্যাম্পিয়ন হতেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর  সাহেব।

তিনি বলেন, ‘ নানা ছলছুতোয় নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে বিএনপি। কিন্তু এতে কোনো লাভ হবে না। সুতরাং নির্বাচনে অংশগ্রহণ করার যে প্রক্রিয়া আপনারা শুরু করেছেন তা অব্যাহত রাখুন এবং আসুন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের ভীতকে আমরা শক্তিশালী করি।’

বঙ্গদীপ এম এ ভাসানীর সভাপতিত্বে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলসহ ন্যাপ ভাসানীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এন //জেডএস