• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১, ২০১৯, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১, ২০১৯, ০৬:২৪ পিএম

গ্যাসের দাম বৃদ্ধি 

৭ জুলাই সারা দেশে বাম জোটের অর্ধদিবস হরতাল 

৭ জুলাই সারা দেশে বাম জোটের অর্ধদিবস হরতাল 

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে দেশব্যাপী আগামী ৭ জুলাই সারা দেশে অর্ধদিবস হরতাল ডেকেছে গণতান্ত্রিক বাম জোট। সকাল ৬টা থেকে বেলা দুইটা পর্যন্ত এ হরতাল পালন করবে বাম জোট। 

সোমবার (০১ জুলাই) বাসদ কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের জরুরি সভায় হরতালের এই সিদ্ধান্ত গৃহীত হয়। 

জোটের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগণের মতামতের তোয়াক্কা না করে গ্যাসের দাম বৃদ্ধি করে দেশবাসীর উপর ব্যয়ের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে। 

নেতৃবৃন্দ বলেন, গণবিরোধী এ সরকার বাজেটের মাধ্যমে একবার এবং গ্যাসের দাম বৃদ্ধি করে আরেকবার জনগণের উপর ব্যয়ের বোঝা চাপিয়ে দিয়েছে।অবিলম্বে গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেন, দুর্নীতি ও ভুলনীতি পরিত্যাগ করলে গ্যাসের দাম বৃদ্ধির পরিবর্তে কমানো সম্ভব। সরকারের গণবিরোধী এ সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে শামিল হতে নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

জোটের সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন-  কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মমিনুল ইসলাম। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অধ্যাপক আব্দুস সাত্তার, বজলুর রশীদ ফিরোজ, সাজ্জাদ জহির চন্দন, আবদুল্লাহ ক্বাফী রতন, রুহিন হোসেন প্রিন্স, মানস নন্দী, ফখরুদ্দিন কবীর আতিক, বাচ্চু  ভূঁইয়া, জুলহাসনাইন বাবু।

টিএস/বিএস 
 

আরও পড়ুন