• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৭, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৭, ২০১৯, ০৭:৫৫ পিএম

তেল-গ্যাসের দাম বাড়ানোর মূল রহস্য দুর্নীতি : গণফোরাম

তেল-গ্যাসের দাম বাড়ানোর মূল রহস্য  দুর্নীতি : গণফোরাম

বিশ্ব বাজারে তেল ও গ্যাসের দাম শতকরা ৫০ ভাগ হ্রাস পেলেও এদেশে বৃদ্ধি করা হয়েছে শুধুমাত্র গুটিকয়েক অসাধু ব্যবসায়ী গোষ্ঠীর স্বার্থে। সাধারণ মানুষের স্বার্থ বিবেচনা করেনি সরকার। এই দাম বাড়ানোর মূল রহস্য হলো ভ্রান্ত নীতি ও দুর্নীতি অভিযোগে গণফোরামের।  

রোববার (০৭ জুলাই) বিকালে মতিঝিলের ইডেন কমপ্লেক্সে গণফোরামের এক কর্মী সভায় দলটির নেতারা এসব কথা বলেন।

গণফোরাম নেতারা বলেন, গ্যাস, বিদ্যুৎ, তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির অসহনীয় মূল্য বৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সরকারের এই মূল্য বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক। সভায় গ্যাস, তেল ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানানো হয়। 

নেতৃবৃন্দ আরও বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তারা অবিলম্বে তেল, গ্যাস ও খনিজ সম্পদের বরাদ্দকৃত অর্থ যেভাবে লুটপাট করা হচ্ছে বিশেষজ্ঞদের নিয়ে অবিলম্বে তদন্ত গঠনের জোর দাবি জানান।

গণফোরমের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ। এতে বক্তব্য রাখেন- নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসীন রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমদ, সম্পাদক পরিষদ সদস্য মো. আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, মো. নাছির হোসেন, শফিউর রহমান খান বাচ্চু, ফরিদা ইয়াছমিন, স্থায়ী পরিষদ সদস্য হারুনুর রশীদ তালুকদার, আব্দুল বাতেন খান, মহানগর দক্ষিণের সদস্য সচিব মো. মিজানুর রহমান, গণফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ উল্লাহ মধু, মো. সানজিদ রহমান শুভ। এদিকে মঙ্গলবার গণফোরামের উদ্যোগে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হবে। 

টিএস/বিএস 
 

আরও পড়ুন