• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৮, ০৪:২৭ পিএম

বিএনপি কার্যালয় মনোনয়ন বাণিজ্যের হাট: হাছান মাহমুদ 

বিএনপি কার্যালয় মনোনয়ন বাণিজ্যের হাট: হাছান মাহমুদ 
প্রেসক্লাবে আলোচনা সভায় ড. হাছান মাহমুদ

 

বিএনপির নয়াপল্টনের কার্যালয়  ও গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় এখন মনোনয়ন বাণিজ্যের হাটে রূপান্তরিত হয়েছে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক  ড. হাছান মাহমুদ। 

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আয়োজিত  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, চূড়ান্ত মনোনয়ন দেয়ার ক্ষেত্রে এখন দেখা গেছে যারা যত বেশি চাঁদা দিতে পারছে তাদেরকেই বিএনপি মনোনয়ন দিচ্ছে। যাদের কাছ থেকে চাঁদা নিয়ে মনোনয়ন দিয়েছে তাদের অধিকাংশ ঋণখেলাপী ও দণ্ডপ্রাপ্ত আসামি। 

হাছান মাহমুদ বলেন, বিএনপি যেভাবে মনোনয়ন দিচ্ছে সেটি দেশের রাজনীতির জন্য প্রচন্ড কলঙ্কজনক এবং অশুভ। যারা মনোনয়ন দেয়ার ক্ষেত্রে বাণিজ্য করে তারা যদি দেশ পরিচালনার দায়িত্ব পায় তাহলে দেশটাই তো বেঁচে দেবে। সুতরাং এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

আওয়ামী লীগের  নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, নির্বাচনকে সব সময় সিরিয়াসলি নিতে হবে। আমরা যদি নির্বাচনকে সিরিয়াস ভাবে  না নেই তবে সেটি ভুল হবে। এ সময় তিনি গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যতম উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা অ্যাড. বলরাম পোদ্দার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, সংগঠনের সহ সভাপতি অভিনেত্রী রোকেয়া প্রাচী, সংগঠনের সাধারণ সম্পদক অরুন সরকার রানা প্রমুখ।

এএইচএস/বিএস