• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০৯:৩১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০৯:৩৩ পিএম

আ.লীগ নেতাদের প্রতিক্রিয়া

প্রিয়া সাহাকে দিয়ে কেউ বলিয়েছে

প্রিয়া সাহাকে দিয়ে কেউ বলিয়েছে
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে দেশবিরোধী অভিযোগ করছেন প্রিয়া সাহা - ছবি : ভিডিও ফুটেজ থেকে নেয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামের বাংলাদেশি যে মহিলা দেশবিরোধী ও সাম্প্রদায়িক অভিযোগ দিয়েছেন তা ‘তাকে দিয়ে কেউ বলিয়েছে’ বলেই মনে করছেন আওয়ামী লীগ নেতারা। তার নালিশে বেশ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ক্ষমতাসীন দলটির নেতারা। তার ওই বক্তব্যকে উদ্দেশ্যপ্রণোদিত, বানোয়াট ও ভিত্তিহীন বলেই মনে করছেন তারা।  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া এ ভিডিও ফুটেজে দেখা যায়, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ ও আবেদনের সুরে বলছেন, আমি বাংলাদেশ থেকে এসেছি এবং সেখানে ৩৭ মিলিয়ন (৩ কোটি ৭০ লাখ) হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এরইমধ্যে উধাও হয়ে গেছে হয়েছে। এখনও ১ কোটি ৮০ লাখ আছে। যার মধ্যে ১৭ লাখ শিশু এবং অন্যান্য ধর্মাবলম্বী মানুষ বসবাস করে। আমাদেরকে সাহায্য করুন। আমি আমার ঘর হারিয়েছি, জমি হারিয়েছি। এরইমধ্যে আমার বাড়ি-ঘর দখল করেছে। জ্বালিয়ে দিয়েছে। কিন্তু আমরা সরকার থেকে এর কোনো বিচার পাই নাই। আমরা বাংলাদেশেই থাকতে চাই। আমরা বাংলাদেশ ছাড়তে চাই না। দয়া করে আমাদের সাহায্য করুন। 

জানা যায়, বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নির্যাতনের শিকার হওয়া কয়েকজন ব্যক্তি গত বুধবার (১৭ জুলাই) ট্রাম্পের সঙ্গে হোয়াইট হাউজে সাক্ষাৎ করেন। সেখানে চীন, তুরস্ক, উত্তর কোরিয়া, মিয়ানমারসহ ১৭টি দেশের নির্যাতিত ব্যক্তিরা ছিলেন।

মার্কিন প্রেসিডেন্টের কাছে  প্রিয়া সাহার নালিশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুমুল সমালোচনার ঝড় বইছে।

জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আডভোকেট আব্দুল মতিন খসরু দৈনিক জাগরণকে বলেন, এসব অবান্তর কথা। এটা উদ্দেশ্যপ্রণোদিত। এটা তাকে দিয়ে কেউ বলিয়েছেন। তিনি স্বাভাবিক মস্তিস্কের মানুষ বলে তো মনে হয় না। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে কি না জানতে চাইলে তিনি বলেন, কিছু হবে না।  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য দৈনিক জাগরণকে বলেন, এটা উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা অভিযোগ। কারণ বাংলাদেশে হিন্দুরা খারাপ নেই। কোনোদিন খারাপ ছিল না।   
 
আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল দৈনিক জাগরণকে বলেন, এটা ভিত্তিহীন, মনগড়া ও বানোয়াট অভিযোগ। কারণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে খুব সুন্দর অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে।

এএইচএস/ এফসি

আরও পড়ুন