• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ১২:১১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ১২:১৪ পিএম

অতিকথন থেকে দায়িত্বশীলদের বিরত থাকার পরামর্শ কাদেরের

অতিকথন থেকে দায়িত্বশীলদের বিরত থাকার পরামর্শ কাদেরের
রাজধানীর ফার্মগেটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতিকথন দেশের জন্য খারাপ কিছু বয়ে আনতে পারে। অতিকথন থেকে দায়িত্বশীলদের বিরত থাকতে হবে। ডেঙ্গু নিয়ে, বন্যা নিয়ে বিএনপি রাজনীতি করছে বলেও এ সময় দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
       
শনিবার (৩ আগস্ট) সকালে রাজধানীর ফার্মগেটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।    

আওয়ামী লীগের তিনদিনের কেন্দ্রীয় কর্মসূচি আজ শনিবার শেষ হলেও ডেঙ্গু নির্মূল যতদিন না হবে ততদিন কর্মসূচি অব্যাহত থাকবে বলে এ সময় ঘোষণা দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধকে আমরা লড়াই হিসেবে বেছে নিয়েছি।

বিএনপি বন্যা ও ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে দাবি করে কাদের বলেন, বিএনপি ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে বলে জরুরি অবস্থা ঘোষণার কথা বলছে। কারণ তারা যে সংকটে আছে তাদেরকে উদ্ধারের জন্য জরুরি অবস্থার দরকার।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, পরিচ্ছন্নতা অভিযানে কোথাও তারা নেই, বন্যা মোকাবেলায় তারা নেই। শুধু বলছে জরুরি অবস্থা দেন, মহামারী ঘোষণা করেন। আসলে জরুরি অবস্থা তাদের দরকার যারা জরুরি সংকটে আছে।

তিনি বলেন, দেড় বছরে খালেদা জিয়ার জন্য যারা দেড় মিনিট আন্দোলন করতে পারেননি, বিরোধী দলের ভূমিকা পালনে যারা ব্যর্থ, তাদের জন্য এই জরুরি অবস্থা দরকার। 

ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়ানো হচ্ছে মন্তব্য করে কাদের বলেন, একটা মহল আতঙ্ক ছড়াচ্ছে যেন ঈদে মানুষ বাড়ি ঘরে না যায়। তারা বাড়ি ঘরে কেন যাবেন না? সবাই বাড়িতে যাবেন, কিন্তু সতর্ক থাকবেন। সতর্ক থেকে ঈদ উদযাপন করবেন। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা বাংলাদেশ আওয়ামী লীগ ডেঙ্গু প্রতিরোধ, এডিস প্রতিরোধ করতে সতর্কতামূলক কর্মসূচি হাতে নিয়েছি।  
 
র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

এএইচএস/আরআই

আরও পড়ুন