• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০৭:১৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০৭:১৫ পিএম

ডেঙ্গু চিকিৎসায় আ.লীগের মনিটরিং সেল গঠন  

ডেঙ্গু চিকিৎসায় আ.লীগের মনিটরিং সেল গঠন  
ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সভা - ছবি : জাগরণ

সারাদেশে ডেঙ্গু প্রতিরোধে ও রোগীদের চিকিৎসার জন্য মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ। আজ শনিবার (৩ আগস্ট) বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে বিশেষজ্ঞ চিকিৎসক নেতাদের সঙ্গে এক সভা করেছে দলটি। সভায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সর্বাত্মক সহযোগিতা ও সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে বাংলাদেশ আওয়ামী লীগের একটি ‘ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল’ গঠন করা করা হয়।
 
সভায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল-এর ৫-দফা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচিগুলো হলো- ১. ৬৪টি জেলা মনিটরিং সেল গঠন, ২. জনসচেতনতা সৃষ্টি ৩. চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, ৪. সরকারের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টয়ের ব্যবস্থা করা এবং ৬. সমস্ত জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. রশিদুল আলম, শ্রী মুকুল বোস ও চিকিৎসক নেতৃবৃন্দ। 

আওয়ামী লীগের এই মনিটরিং সেলের সদস্যদের আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। সদস্যরা হলেন- ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভুঁইয়া (ডাবলু), ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া, ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ডা. এম. এ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার, ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মো. কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মো. জুলফিকার আলী (লেনিন) এবং ডা. সৈয়দ আতিকুল হক।

এএইচএস/ এফসি

আরও পড়ুন