• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০১৯, ০২:২১ পিএম

নির্বাচনে আসার সাহস নেই বিএনপির : তথ্যমন্ত্রী

নির্বাচনে আসার সাহস নেই বিএনপির : তথ্যমন্ত্রী
বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি : জাগরণ

 

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, উপজেলা নির্বাচনে বিএনপি দলগতভাবে না আসলেও, আমরা মনে করি বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশগ্রহণ করবেন। উপজেলা নির্বাচনে যাওয়ার সাহস বিএনপি পাচ্ছে না বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

শুক্রবার (২৫ জানুয়ারি) দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার কমিটির সভা শেষে তিনি এই মন্তব্য করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শেখ তন্ময় সহ আরও অনেকে। 

উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করা প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, কে নির্বাচনে অংশ নেবে, কে নেবে না, এটা তার একান্ত নিজস্ব ব্যাপার। ২০১৪ সালের নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করা প্রকৃতপক্ষে তাদের আত্মহননের মতো সিদ্ধান্ত ছিল। আগামী উপজেলা নির্বাচনেও যদি তারা অংশগ্রহণ না করে, তাহলে সেটিও ২০১৪ সালের মতো আত্মহননের সিদ্ধান্ত হবে। তবে নির্বাচন কারও জন্য থেমে থাকবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তারা অংশগ্রহণ করে নাই, কিন্তু সেই নির্বাচনের মাধ্যমে দেশে সরকার গঠিত হয়েছিল। সুতরাং উপজেলা নির্বাচনেও যদি তারা না যায়, নির্বাচন থেমে থাকবে না। 

বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশ নেবেন এমন দাবি করে হাছান মাহমুদ বলেন, বিএনপির নির্বাচন নিয়ে বক্তব্য সব সময় নাচতে না জানলে উঠান বাঁকার মতো। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির যে ধস নামানো পরাজয় হয়েছে, এরপর তারা আসলে নির্বাচনে যাওয়ার সাহস পাচ্ছে না। এটি হচ্ছে মূল বিষয়। 

আগামী ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) জাতির জনকের 'বঙ্গবন্ধু' উপাধি প্রাপ্তির ৫০ বছর উদযাপন করা হবে জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'বঙ্গবন্ধু' খেতাব প্রাপ্তির ৫০তম বর্ষ আগামী ২২ ফেব্রুয়ারি। এই উপলক্ষে আগামী ২৪ ফেব্রুয়ারি (রোববার) শিল্পকলা একাডেমিতে জায়গা প্রাপ্তি সাপেক্ষে দুই দিনের বঙ্গবন্ধুর চিত্র-প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হবে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উপলক্ষে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির পক্ষ থেকে দেশে-বিদেশের বরেণ্য লেখকদের বক্তব্য-সম্বলিত একটি প্রকাশনা বের করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তিনি বলেন, 'তারুণ্যই শক্তি' এই স্লোগান ছিল আমাদের ইশতেহারে। আরেকটি স্লোগান  'আমার গ্রাম আমার শহর'। তিনি বলেন গ্রামে যাবে সব শহরের সুবিধা। বাংলাদেশের তরুণরা এবার ব্যাপকভাবে আওয়ামী লীগকে সমর্থন জানিয়েছে। সে কারণেই আওয়ামী লীগ এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের নিরঙ্কুশ বিজয় হয়েছে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে।

তিনি বলেন, তরুণ প্রজন্মকে আমাদের কর্মকাণ্ড এবং জাতির জনকের স্বপ্ন পূরণে জাতির জনকের কন্যা শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১, ভিশন ২০৪১ বাস্তবায়নে সম্পৃক্ত করার লক্ষ্যে এপ্রিলে দুই দিনের কর্মশালার আয়োজন করবো। 

প্রচার কমিটিকে পুনর্গঠিত করে বাগেরহাট ৪ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, সাবেক ছাত্রনেতা সুজাতুর রহমান, সাবেক ছাত্রনেতা মাসুদুর রহমান এবং সালাউদ্দিন রিপনকে প্রচার উপ-কমিটির সদস্য করা হয়েছে বলে জানান হাছান মাহমুদ। 

এএইচএস/এসএমএম