• ঢাকা
  • বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মে ১২, ২০২২, ০৪:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২২, ১০:৩৪ এএম

‘বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিত’

‘বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিত’
ফাইল ছবি

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার দায়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সব নেতার পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১২ মে) ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী তার নিজ বাসা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, হুঙ্কার দিয়ে লাভ নেই, কারণ জনগণকে দেখানোর মতো আপনাদের কোনো উন্নয়ন নেই। তাই সরকারের পদত্যাগ দাবি না করে নিজেরা পদত্যাগ করুন।

তিনি বলেন, বিএনপির শাসনামলে দেশে ২৪ ঘণ্টাই লোডশেডিং ছিল। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশ আলোয় আলোকিত।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ করে যারা কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে, তাদের চিহ্নিত করতে হবে। এসব চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, অবৈধ অর্থপাচারকারীদের কোনোভাবেই দলে রাখা যাবে না। কারণ, আগামী জাতীয় নির্বাচন ও দলের জাতীয় সম্মেলনকে সামনে রেখে এখন থেকেই দলকে সুসংগঠিত ও স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে।

ত্যাগী নেতাকর্মীদের দলে মূল্যায়ন করতে হবে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বসন্তের কোকিলরা দুঃসময়ে থাকবে না। সুবিধাভোগীদের দুঃসময়ে হাজার পাওয়ারের বাতি জ্বালিয়ে খুঁজে পাওয়া যাবে না। কাজেই ত্যাগী নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, দেশের গণতন্ত্র, মুক্তিযুদ্ধ তথা বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। পাশাপাশি দেশের চলমান উন্নয়ন-অর্জন ধরে রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে আওয়ামী লীগকে আবারও ক্ষমতা রাখতে হবে।

ইউএম