• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২, ১২:১৬ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০২২, ০৬:১৬ পিএম

পদ্মা সেতু দিয়ে ঢাকায় ফিরলেন মির্জা ফখরুল সহ বিএনপি নেতারা

পদ্মা সেতু দিয়ে ঢাকায় ফিরলেন মির্জা ফখরুল সহ বিএনপি নেতারা

ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ শেষ করে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকায় ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা।

শনিবার (১২ নভেম্বর) বিকেলে ফরিদপুরের কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পদ্মা সেতু পাড়ি দেয় বিএনপি মহাসচিব সহ অন্যান্য নেতার গাড়ি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এই তথ্য জানিয়েছেন।

শায়রুল কবির খান জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং আমীর খসরু সহ দলের শীর্ষ নেতারা বিভাগীয় সমাবেশে যোগ দিতে শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে পদ্মা সেতু পাড়ি দিয়ে ফরিদপুরে যান। এরপর শনিবার (১২ নভেম্বর)  সমাবেশ শেষ করে আবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকায় ফেরেন।

দেশের দক্ষিণাঞ্চলে সর্ববৃহৎ এ সেতু উদ্বোধনের পর এবারই প্রথম বিএনপি মহাসচিব এই সেতুর ওপর দিয়ে যাতায়াত করলেন। যদিও এ সেতু উদ্বোধনের পরে তিনি দক্ষিণাঞ্চলে সফর করেন নি। গত ৫ নভেম্বর বরিশাল বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে তিনি ঢাকা টু বরিশাল এয়ারলাইন্স ব্যবহার করেন।

বিএনপি মহাসচিব এই পদ্মা সেতু দিয়ে যাতায়াত করছেন না বলে রাজনৈতিক অঙ্গনে একটি গুঞ্জন ছিল এতদিন। তবে এবার সেই গুঞ্জনের অবসান ঘটল বলে মনে করছেন অনেকে।

বিএনপি নেতারা দাবি করছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের জনগণের টাকায় করা এই সেতু দিয়ে যাতায়াত করবেন না এমনটা কখনই বলেননি। তাই পদ্মা সেতুকে জড়িয়ে বিএনপির মহাসচিব এর নামে যে গুঞ্জন উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

জাগরণ/রাজনীতি/এসএসকে